Home / চাঁদপুর / চাঁদপুর নৌ-পুলিশের অভিযানে আটক ৭ জেলের কারাদণ্ড
Kara jail
প্রতীকি ছবি

চাঁদপুর নৌ-পুলিশের অভিযানে আটক ৭ জেলের কারাদণ্ড

জাটকা রক্ষা অভিযানে চাঁদপুরের মেঘনা থেকে নৌ-পুলিশের অভিযান চালিয়ে জাটকা ইলিশ ধরার অপরাধে ৭ জেলেকে আটক করেছে নৌ পুলিশ।

সোমবার (১৯ মার্চ) গভীর রাতে বড় স্টেশন মোলহেড সংলগ্ন মেঘনা নদী থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃত জেলেরা হলেন, মতলব উত্তর উপজেলার সাং দক্ষিণ রামপুর এলাকার মঞ্জিল মিয়ার ছেলে মাসুদ (১৯), একই এলাকার মৃত রজ্জব আলীর ছেলে শামীম (১৯), মতলব উত্তরের মুক্তি পল্লী গ্রামের একই গ্রামের কাসেম সর্দারের ছেলে আশিক রানা (১৯), আনোয়ার হোসেনের ছেলে কাউসার (১৮), নবীর হোসেনের ছেলে কামাল (২২), মাহাবুবুর রহমানের ছেলে জিহাদ (১৮), বোরহান মিয়ার ছেলে ডায়মন্ড (২০)।

জানা যায়, মোহনপুরের কয়েকজন জেলে হাইমচর থেকে মাছ ধরে মোহনপুর ফেরার পথে ২০ মার্চ রাত ১টা৩০ মিনিটে বড়স্টেশন মোলহেড সংলগ্ন মেঘনা নদী থেকে তাদের আটক করে চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল হাসেম এর নেতৃত্বাধীন সঙ্গীয় ফোর্স। এ সময় তাদের থেকে ৫০ কেজি জাটকা, ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ২টি নৌকা আটক করা হয়।

পরে ২০ মার্চ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃতদের প্রত্যেককে ১ বছর করে সশ্রম কারাদন্ড প্রদান করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান।

এ ব্যাপারে চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ আবুল হাসেম জানান, খবর পেয়ে আমি সঙ্গীয় ফোর্স নিয়ে বড়স্টেশন এলাকার মোলহেড এর মেঘনা নদী থেকে তাদেরকে আটক করি।

কবির হোসেন মিজি