Home / চাঁদপুর / ‘বাংলাদেশের যতো অর্জন তা বঙ্গবন্ধু কন্যার হাত ধরেই এসেছে’
https://bn.wikipedia.org/wiki/%E0%A6%9A%E0%A6%BE%E0%A6%81%E0%A6%A6%E0%A6%AA%E0%A7%81%E0%A6%B0_%E0%A6%9C%E0%A7%87%E0%A6%B2%E0%A6%BE

‘বাংলাদেশের যতো অর্জন তা বঙ্গবন্ধু কন্যার হাত ধরেই এসেছে’

স্বল্পোন্নত দেশ হতে উত্তরণের অভিযাত্রায় বাংলাদেশ এই লক্ষে তথ্য অফিসের আয়োজনে ২০ মার্চ চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর সদর-হাইমচর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি।

সভার শুরুতেই ‘স্বল্পোন্নত দেশ হতে উত্তরণের অভিযাত্রায় বাংলাদেশ’ বিষয়ে লিখিত ভূমিকা তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওচমান।

প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি স্বাধীন মানচিত্র এনে দিয়েছেন। ৭৫সনে স্বাধীনতা পরাজিত শক্তিরা তাকে স্ব-পরিবারে নির্মমভাবে হত্যার মধ্যদিয়ে দেশকে আবারো পাকিস্তান বানাতে চেয়েছিলো। শুধু তাই নয় জাতির পিতার ৭ই মার্চের ভাষন সেটি শুধুমাত্র আমাদের জাতিয় সম্পদ নয় একটি এখন বিশ্ব ঐতিহ্যের সম্পদ হিসেবে স্বীকৃতি পেয়েছে। ৭৫ পরবর্তি সময়ে এই ভাষনও নিষিদ্ধ করা হয়েছিলো।

তিনি আরো বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দীর্ঘ ৩৬ বছর ধরে নিজের জীবনকে বাজি রেখে নিরলসভাবে দেশের জন্য কাজ করে যাচ্ছে। যার ফলশ্রæতিতে ৭৫ পরবর্তী বাংলাদেশের যতো অর্জন তা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরেই এসেছে। তার নেতৃত্বে বাংলাদেশের ধারাবাহিক উন্নয়ন অব্যাহত রয়েছে। আমরা বিশ্বাস করি জননেত্রী শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রের মর্যাদা পাবে। আমাদের যে ইতিহাস-ঐতিহ্য রয়েছে তা ধারণ করেই বাংলাদেশ এগিয়ে যাবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাসুদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান. জেলা তথ্য অফিসার মো. বেলায়েত হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ও চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সভাপতি কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, বিএম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক জালাল চৌধুরী, সোহেল রুশদী, জিএম শাহীন, সাংবাদিক ল²ণ চন্দ্র সূত্র ধর, আব্দুল আউয়াল রুবেল, এএইচএম আহসান উল্যাহ, কেএম এম মাসুদ।

এসময় উপস্থিত ছিলেন, সময় টিভির জেলা প্রতিনিধি মো. ফারুক আহমেদ, আলোকিত চাঁদপুর এর সম্পাদক ও প্রকাশক জাকির হোসেন, চাঁদপুর জমিন এর ভারপ্রাপ্ত সম্পাদক মো. মাসুদ আলম, সুদিপ্ত চাঁদপুর এর বার্ত সম্পাদক এমআর ইসলাম বাবু, আলোকিত চাঁদপুর এর বার্তা সম্পাদক মিজান লিটন, চাঁদপুর বার্তার নির্বাহী সম্পাদক শাহালম মল্লিক, যুগ্ম সম্পাদক শেখ আল মামুন, চাঁদপুর প্রতিদিনের সিনিয় স্টাফ রিপোর্টার আশিক বিন রহিম, আলোকিত চাঁদপুর এর মানিক দাস, ইলশে পাড়ের এসএম সোহেল প্রমুখ।

স্টাফ করেসপন্ডেন্ট