Home / চাঁদপুর / চাঁদপুর নিয়ে আমার অনেক পরিকল্পনা রয়েছে : নবাগত জেলা প্রশাসক
nobaghoto jela proshashok

চাঁদপুর নিয়ে আমার অনেক পরিকল্পনা রয়েছে : নবাগত জেলা প্রশাসক

চাঁদপুরের কর্মরত সকল পর্যায়ের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন নবাগত জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

মঙ্গলবার (৫ মার্চ) বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের কোথায় কি হচ্ছে সেটা না দেখে আমরা আমাদের জেলা নিয়ে কাজ করবো। চাঁদপুর নিয়ে আমার অনেক পরিকল্পনা রয়েছে। চাঁদপুরের প্রতিটি শিক্ষা-প্রতিষ্ঠানকে ডিজিটালাইজ করণে অনেক কাজ করা হবে। আমাদের লক্ষ্য হলো ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে চাঁদপুর প্রথম থাকবে। এ স্বপ্ন বাস্তবায়নে সকলের অংশগ্রহণ চাই। আপনাদের সকলের অংশগ্রহণের মাধ্যমে এসব পরিকল্পনা বাস্তবায়ন করতে চাই।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, বিএম হান্নান, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক জালাল চৌধুরী, গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা, সোহেল রুশদী, জিএম শাহীন, সপ্তাহিক চাঁদপুর সকালের সম্পাদক মোশারফ হোসেন, টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, ফটোজার্নালিস্ট এসোসিয়েশন জেলা শাখার সভাপতি এমএ লতিফ প্রমুখ।

নবাগত জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান তার বক্তব্যে বলেন, চাঁদপুর সারা বাংলাদেশের মধ্যে একটি উল্লেখযোগ্য জেলা। এই জেলায় গর্ব করার জনো বহু কিছু রয়েছে। তাছাড়া চাঁদপুর অনেক গুণিব্যাক্তির জন্মভূমি। এখানে আমি আমার শ্রেষ্ঠ সময়টি পার করতে এসেছি। আমি আপনাদের ভাই বা বন্ধু হিসেবে কাজ করতে চাই। কোনো সরকারি কর্মকর্তা হিসেবে নয়, জনগণের সেবক হিসেবে কাজ করতে চাই। আপনারা আমার কাজের গঠনমুলক সমালোচনা করবেন এবং আমার ভুলগুলো শুধরে দেয়ার সুযোগ দিবেন।

তিনি আরো বলেন, এখানকার কেউ টাকার জন্য কিছু করতে পারবে না, তা হতে দেয়া যাবে না। আমরা সকল ভালো কাজের সহযোগিতা করবো। এমনকি কোনো কবি-সাহিত্যিক যদি টাকার জন্য বই বের করতে না পারে তাকেও আমরা সহযোগিতা করবো। সমাজের মঙ্গলময় সকল ভালো কাজের সহযোগিতা করতে চাই। আসুন একটি সুন্দর ও শান্তিপ্রিয় সমাজ গঠনে সবাই মিলে কাজ করি। আপনারা আমাকে ভালোবাসবেন, কিন্তু এই ভালোবাসবেন সংক্ষিপ্ত সময়ের জন্য নয়, যে ভালোবাসা চিরস্থায়ী সেরকম ভালোবাসবেন।

চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর বলেন, চাঁদপুরের সাংবাদিকরা অনেক মেধাবী এবং পরিশ্রমি। এখানে সাংবাদিকদের মাঝে ঐক্যের বন্ধন অনেক শক্তিশালি। একটি সুন্দর সমাজ বির্নিমাণে চাঁদপুর জেলা প্রশাসনের সকল ভালো কাজে আমরা সহযোগি হয়ে কাজ করবো। এছাড়াও তিনি সাংবাদিকদের পেশাগত দায়িত্বপালনের ক্ষেত্রে নবাগত জেলা প্রশাসকের সহযোগিতা কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাসুদ হোসেন, অরিক্তি জেলা প্রশাসত (সার্বিক) মোহাম্মদ শওকত ওচমান, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মো. মঈনুল হাসান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইরমান শোভন, ফটোজার্নালিস্ট এসোসিয়েশন জেলা শাখার সাধারণ সম্পদক ইয়াসিন ইকরাম, সাংবাদিক আহসানুজ্জামান মন্টু, দেলোয়ার হোসেন, আব্দুল আউয়াল রুবেল, ফারুক আহমেদ, ল²ন চন্দ্র সূত্রধর, আলম পলাশ, হাসান মাহমুদ, একে আজাদ, বাদল মজুমদার, মিজান লিটন, শাহাদাত হোসেন শান্ত, কাদের পলাশ, আব্দুস সালাম, রফিক মিয়াজি, আশিক বিন রহিম, ইলিয়াস পাটওয়ারী, মানিক পাটওয়ারী, নাজমুল তালুকদার, আনোয়ারুল হক প্রমুখ।

প্রতিবেদক- আশিক বিন রহিম