Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / চাঁদপুর থেকে ৫ জেলায় গেলো ১শ ২৪ ধান কাটা শ্রমিক
ধানা কাটা শ্রমিক

চাঁদপুর থেকে ৫ জেলায় গেলো ১শ ২৪ ধান কাটা শ্রমিক

চাঁদপুর থেকে পাঁচটি জেলায় পাঠানো হয়েছে ১শ ২৪ ধান কাটা শ্রমিক। এটির সমন্বয়ে ছিলো চাঁদপুর জেলা পুলিশ ও ট্রাফিক বিভাগ। ২৮ এপ্রিল মঙ্গলবার চতুর্থ ধাপে হাজীগঞ্জ থেকে নেত্রকোনা ও নওগাঁ জেলায় তিনটি মাইক্রোবাসে করে ৩২ জন শ্রমিক পাঠানো হয়।

এরআগে শাহরাস্তি উপজেলা থেকে দুই ধাপে নীলফামারির উদ্দেশ্য ৫৬ জন শ্রমিক, হাজীগঞ্জ থেকে পঞ্চগড় ধান কাটতে ৩৬ জন শ্রমিকসহ মোট ১২৪ জন শ্রমিক পাঠানো হয়।

প্রধানমন্ত্রীর নির্দেশে চাঁদপুর পুলিশ সুপার মাহবুবুর রহমানের পক্ষে কৃষকদের পাশে দাড়াঁনোর লক্ষে ট্রাফিক বিভাগ ও চাঁদপুর অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও কচুয়া সার্কেল) আফজাল হোসেন দায়িত্ব পালন করছেন।

পুলিশ জানায়, শ্রমিকদের পাঠানোর সময় মেডিকল রিপোর্ট ও প্রয়োজনীয় কাগজপত্র যাচাই-বাছাই করা হয়। তাদের যাত্রাপথে ইফতার সামগ্রীও দেয়া হয়।

অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন বলেন, করোনা মহামারীর প্রাদুর্ভাবে অনেক বড় বিপদে বাংলাদেশের কৃষকরা। এই সময়ে অনেক কর্মহীন মানুষ রয়েছে। তাদেরকে ধান কাটার কাজে লাগিয়ে কিছুটা হলেও কৃষকের লাঘব হবে বলে প্রত্যাশা করছি। পাশাপাশি ধান কাটা নিয়ে কৃষকের দুশ্চিন্তা কমবে।

শ্রমিক পাঠানোর কাজে ব্যাবস্থাপনায় ছিলেন শাহরাস্তি থানা অফিসার ইনচার্জ শাহ আলম ও টিআই তালুকদার আবদুল্লাহ আল মামুনসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা।

প্রতিবেদক : মনিরুজ্জামান বাবলু, ২৮ এপ্রিল ২০২০