Home / চাঁদপুর / আর নয় ঢাকা চাঁদপুরের করোনা পরীক্ষা হবে নোয়াখালীতে
isolation-unit
চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল এলোকায় আইসোলেশন ইউনিট (ফাইল ছবি)

আর নয় ঢাকা চাঁদপুরের করোনা পরীক্ষা হবে নোয়াখালীতে

চাঁদপুরের করোনার নমুনা (সেম্পল) পরীক্ষা হবে নোয়াখালী। এখন আর ঢাকায় নিয়ে টেস্ট করতে হবে না। চাঁদপুরের নমুনা টেস্ট শুরু হলে স্বল্পতম সময়ে করোনার রিপোর্ট পাওয়া যাবে বলে আশাবাদী চিকিৎসকরা।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসটিই বিভাগের লেকচারার সালাউদ্দিন পাঠান জানান, লক্ষ্মীপুর , নোয়াখালী, চাঁদপুর ও ফেনী অঞ্চলের করোনা ভাইরাস পরীক্ষা করার জন্য নোয়াখালীর আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজকে অনুমোদন প্রদান করা হয়েছে। এতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি ও মাইক্রোবায়োলজি বিভাগের ২টি আরটি-পিসিআর মেশিনের সহায়তা নিয়ে এই কার্যক্রম শুরু করা হবে।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ জানান, আমরা শুরু থেকে গত রোববার পর্যন্ত ঢাকা শিশু হাসপাতালে নমুনা পাঠাচ্ছি করোনা টেস্টের জন্য। স্বাস্থ্য অধিদপ্তর থেকে একটি চিঠি দিয়ে আমাদের জানানো হয়েছে, চাঁদপুরে সংগৃহীত নমুনা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে টেস্ট করা হবে। এখন আমরা নোয়াখালীর ল্যাবটি চালুর অপেক্ষায় আছি।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আরএমও ও করোনা বিষয়ক ফোকালপার্সন ডা. সুজাউদ্দৌলা রুবেল চাঁদপুর টাইমসকে বলেন, খুব সহসা নোয়াখালীতে চাঁদপুরে সংগৃহীত নমুনা টেস্ট শুরু হতে যাচ্ছে। তবে চাঁদপুর সদর হাসপাতালে এ ধরনের ল্যাব স্থাপন তথা টেস্ট করার কোনো সম্ভাবনা নেই। আরো পড়ুন- কুমিল্লায় করোনা ভাইরাস পরীক্ষার পিসিআর ল্যাব উদ্বোধন

প্রতিবেদক : মনিরুজ্জামান বাবলু, ২৮ এপ্রিল ২০২০