চাঁদপুর

চাঁদপুর জেলা যুব মহিলা লীগের মতবিনিময় সভা

বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগের মতবিনিময় সভা ২৮এপ্রিল শুক্রবার বিকেলে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির ত্রাণ ও সমাজ সকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী।

জেলা যুব মহিলা লীগের সভানেত্রী ফরিদা ইলিয়াছের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে সুজিত রায় নন্দী বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ উপহার দিয়েছেন। তিনি একটি অসাম্প্রদায়ীক বাংলাদেশের স্বপ্ন দেখেছেন। যেখানে সকল ধর্মের-বর্ণের মানুষ মিলেমিশে বসবার করবে। ৭৫ সনে বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে এদেশের স্বাধীনতাকে ভুলুন্ঠিত করার চেষ্টা করা হয়েছিলো। আজকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের মহা-সড়কে এগিয়ে যাচ্ছে। অচিরেই আমরা উন্নত রাষ্ট্রে পরিণত হবো।

তিনি বলেন, ‘বিশ্ব আজ জঙ্গিবাদ নামক এক অভিশাপের উত্থান ঘটেছে। এটি সমগ্র বিশ্বের জন্য হুমকি হয়ে দেখা দিয়েছে। একটি গোষ্ঠি ধর্মের দোহাই দিয়ে মানুষ হত্যা করছে। অথচ পৃথিবীর কোনো ধর্মই মানুষ হত্যাকে সমর্থন করেনা। এদের বিষয়ে আমাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। মুক্তিযুদ্ধের সকল চেতনাকে এক এবং অভিন্ন হয়ে প্রতিবাদ-প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার নারী জাগড়নে প্রশংসনীয় কাজ করে যাচ্ছে। আমাদের নেত্রী শেখ হাসিনা এখন বিশ্বের নেত্রী। তিনি সমগ্র বিশ্বের শান্তির জন্য কাজ করছেন। নারী জাগড়নে তার উদ্যোগকে বিশ্ব সাধুবাদ জানিয়েছে। শেখ হাসনিরা হাতকে শক্তিশালী করেত হলে আওয়ামীলীগের প্রতিটা নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

আমরা মুক্তিযুদ্ধার সন্তান চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ফেরদৌস মোরশেদ জুয়েলের পরিচালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন মারুফ, জগন্নাথ বিশ্ব বিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুল হাসান রিপন, জেলা আওয়ামী লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম ভূইয়া, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান পাটওয়ারী।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জেলা যুব মহিলা লীগের যুগ্ম সম্পাদক শিল্পী মজুমদার, সাংগঠনিক সম্পাদক নাহার বেগম, ফাতেহা বারী, নাজমা বেগম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক হাছনা আহমেদ, সদস্য রাবেয়া প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন ভুইয়ার, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শেখ শরীফ আহমেদ, জেলা তাঁতী লীগের সধারণ সম্পাদক নুর মোহাম্মদ পাটওয়ারী, সহ-সাংগঠনিক সম্পাদক নাছির গাজ, জেলা হকার্স লীগের সভাপতি বিপুল কুমার মজুমদার, জেলা মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি দেলোয়ার হোসেন রতনসহ চাঁদপুর জেলা, পৌর ও সদর উপজেলা যুব মহিলা লীগের অন্যান্য নেতৃবৃন্দ।

প্রতিবেদক- আশিক বিন রহিম
আপডেট, বাংলাদেশ সময় ৯: ৪০ পিএম, ২৮ এপ্রিল ২০১৭, শুক্রবার
ডিএইচ

Share