Home / চাঁদপুর / চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের গেইটে হকারের উৎপাত
চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের গেইটে হকারের উৎপাত

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের গেইটে হকারের উৎপাত

‎Thursday, ‎02 ‎July, ‎2015 05:01:25 PM

আনোয়ারুল হক, চাঁদপুর:

চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের গেইটে রমজান ও সামনের ঈদকে কেন্দ্র করে কিছুদিন আগ থেকে ফুটপাতে গার্মেন্টসের মালামাল বিক্রেতা হকারদের উৎপাত শুরু হয়েছে। এতে করে জেলা প্রশাসক কার্যালয়ের মান ক্ষুন্ন হওয়ার পাশাপাশি সৌন্দর্য বিনষ্ট হচ্ছে।

তাছাড়া প্রতিনিয়ত গেইটটি দিয়ে কার্যালয়ের সরকারী বিভিন্ন বিভাগের কর্মকর্তা কর্মচারী ও প্রয়োজনীয় কাজে আসা শত শত জনগণের প্রবেশে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে।

জেলা প্রশাসক কার্যালয়ের পশ্চিম পাশে অবস্থিত মসজিদের বারান্দায় ও সামনের রাস্তায় বিভিন্ন পণ্যের ফুটপাত থাকায় স্থানটিতে সবসমসয় একধরণের জটলা বেধে থাকে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ফুটপাতের দোকানগুলো গেইটের এক পাশে সামান্য অংশ নিয়ে বসলেও, তাদের বিক্রি বাড়ানোর সুবিধার্থে কম মূল্যেকে উপস্থাপন করে বিভিন্ন ভাষা ও ভঙ্গিতে ডাকাডাকি করলে অনেক লোকজন গেইটে ভিড় জমায়। এতে পুরো গেইটটি ফুটপাত ক্রেতাদের ভিড়ে বন্ধ হয়ে যায়। এ সময় কেউ প্রয়োজনে জেলা প্রশাসক কার্যালয়সহ ভিতরে থাকা অন্যান্য সরকারী অফিসগুলো প্রবেশ করতে চাইলে এসব ফুটপাতের ভিড় ঠেলে প্রবেশ করতে হয়। বিশেষ করে কোর্টে হাজিরা দিতে আসা নারীরা এসব ভিড় ঠেলে প্রবেশ করতে বিপাকে পড়েন।

এদিকে রমজান শুরু হওয়ার আগে বিভিন্ন ফলমূল, খাদ্যদ্রব্য ইত্যাদি ভ্যানে করে বিক্রি করে এগুলোর বর্জ্য কার্যালয়ের আশেপাশে ফেলে রাখায় স্থানটিতে একধরনের দুর্গন্ধ সৃষ্টি হয়েছে।

ক্যামেরা হাতে প্রতিবেদককে দাঁড়িয়ে থাকতে দেখে আশপাশের অনেকেই জানান, ‘এ ধরনের পরিস্থিতি যেন কেউ দেখার নেই, নচেৎ খোদ জেলা প্রশাসকের কার্যালয় গেইটের শুধু সামনের অংশে নয় বরং গেইট দিয়ে প্রবেশপথের ভিতরে ফুটপাতের দৌরাত্ম কেন?’

তবে এসব ফুটপাতে বিশেষ করে কোর্ট প্রাঙ্গনের মসজিদটির নামাজ শেষ হয়ে গেলে ভিড় দেখা দেয় বেশি। বিভাগ বিষয়টি গুরুত্বের সাথে দেখে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন পথচারী, এলাকাবাসীসহ সচেতনমহল।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ডিএইচ/২০১৫।

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না