Home / চাঁদপুর / চাঁদপুর জেলা পুলিশ-গণমাধ্যম সুসম্পর্ক বিদ্যমান : পুলিশ সুপার
চাঁদপুর জেলা পুলিশ-গণমাধ্যম সুসম্পর্ক বিদ্যমান : পুলিশ সুপার

চাঁদপুর জেলা পুলিশ-গণমাধ্যম সুসম্পর্ক বিদ্যমান : পুলিশ সুপার

“আমি কাজের ক্ষেত্রে আপনাদের (সাংবাদিকদের) সহযোগিতা পাচ্ছি। চাঁদপুরের সাংবাদিকগণ জেলা পুলিশকে সহযোগিতা করেন এবং তারাও সমাজের স্বার্থে সহযোগিতা নেন। গণমাধ্যম ও জেলা পুলিশের সাথে পূর্বের সুসম্পর্ক এখনও বিদ্যমান রয়েছে আশা করি সেটা ভবিষ্যতেও থাকবে। পূর্বের  ন্যায় আপনাদের সহযোগিতা অব্যাহত থাকুক এটাই কামনা করছি।”

শুক্রবার (০৯ অক্টোবর) সকালেয় চাঁদপুর সার্কিট হাউজ মিলনায়তনে বাংলাদেশ পুলিশ-এর মহাপরিদর্শক শহীদুল হক-এর আগমন উপলক্ষে চাঁদপুর প্রেসক্লাব কর্তৃক সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার শামসুন্নাহার এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি মহপরিদর্শক শহীদুল হক ও চট্টগ্রাম ডিআইজি সফিকুল ইসলাম; বিপিএম-এর উপস্থিতিতে সাংবাদিকদের পক্ষে প্রস্তাবনায় প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মো. মাকসুদুল আলম বলেন, “আমারা সাংবাদিকগণ সাধারণত পড়ালেখা করে সাংবাদিক হলেও তথসংগ্রহের ক্ষেত্রে আইনের অংশ বুঝি না, এক্ষেত্রে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সাংবাদিকদেরকে আইন বিষয়ে প্রশিক্ষণ দেয়ার প্রয়োজন।”

প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বিএম হান্নান বলেন, “মাদক নির্মূলে বর্তমান পুলিশ প্রশাসনের জোরালো ভূমিকা রয়েছে, তবুও মাদকের ভয়াবহতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যুবসমাজ মেধাশূন্য হয়ে ধ্বংসের পথে যাচ্ছে। এখন মাদক নির্মূলে নুতন কোনও পন্থা উদ্ভাবন করা যায় কি-না তা পুলিশ মাহপরিদর্শকের নিকট প্রস্তাবনা রাখছি।”

সাবেক সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মিলন বলেন, “চাঁদপুর আলুর বাজার এলাকার পুলিশ ফাঁড়িটি ছোট পরিসর থেকে বড় পরিসরে নিয়ে ওই এলাকাটিকে সংরক্ষণের ব্যবস্থা করা প্রয়োজন। এছাড়া চাঁদপুর পুলিশ প্রশাসনের পর্যাপ্ত গাড়ি নেই তাদের জন্য গাড়ির ব্যবস্থা করা, নৌ-পুলিশের অভিযানের জন্য উন্নতমানের দু’টি স্পীডবোট ও চাঁদপুর ডিবি পুলিশের নিজস্ব কোনও গাড়ি না থাকায়, গাড়ির ব্যবস্থা করা একান্ত জরুরি।”

এছাড়াও প্রেসক্লাবের  সিনিয়র নেতৃবৃন্দের মধ্যে প্রস্তাবনামূলক বক্তব্য রাখেন চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, চাঁদপুর দর্পণের প্রকাশক ও সম্পাদক ইকরাম চৌধুরী, বাংলাদেশ টেলিভিশন প্রতিনিধি গোলাম কিবরিয়া জীবন, চাঁদপুর প্রতিদিনের প্রকাশক ও সম্পাদক ইকবাল পাটওয়ারী প্রমুখ।

এর আগে উপস্থিত সাংবাদিকগণের পরিচয়পর্ব শেষে পুলিশ মহাপরিদর্শক গণমাধ্যমকর্মীদের জন্য সমসাময়িক গুরুত্বপূর্ণ ও দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

Delwar onদেলোয়ার হোসাইন  || আপডেট: ১২:৪২ পিএম, ৯ অক্টোবর ২০১৫, শুক্রবার

ডিএইচ/এমআরআর/২০১৫।