Home / উপজেলা সংবাদ / কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক খোকনের বিরুদ্ধে অভিযোগ
কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক খোকনের বিরুদ্ধে অভিযোগ

কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক খোকনের বিরুদ্ধে অভিযোগ

স্টাফ রিপোর্টার | আপডেট: ০৩:৪৭ অপরাহ্ণ, ০৭ সেপ্টেম্বর ২০১৫, মঙ্গলবার

চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক খোকনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

ক্ষমতার অপব্যবহার করে আইন হাতে তুলে নিয়ে বেআইনিভাবে এক গৃহিনীর ঘরে তালা মেরে ও আসবাপত্র আত্মসাৎ করায় চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক সুফি খায়রুল আলম খোকনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

শনিবার রাতে রোজিনা বেগম বাদী হয়ে চাঁদপুর মডেল থানায় অভিযোগটি দায়ের করেন।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, হাজীগঞ্জ সুধিয়া গ্রামের মিলন মিয়ার স্ত্রী রোজিনা বেগম তার ছেলে মেয়েদের লেখাপড়ার জন্য ১৫ আগস্ট চাঁদপুর শহরের নতুন আলিমপাড়ায় প্রতাপভিলার নিচতলায় এসে বাসা ভাড়া নেয়।

গত ২৭ আগস্ট সোমবার দুপুরে জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক সুফি খায়রুল আলম খোকন বেশ কয়েকজন লোক নিয়ে বাসায় এসে তাকে গালমন্দ করে ‘খারাপ মহিলা’ আখ্যা দিয়ে মিথ্যাচার করে বাসা থেকে বের হতে বলে।

রোজিনা বেগম প্রতিবাদ করলে সে আরও ক্ষিপ্ত হয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ করে ভয়ভীতি দেখিয়ে জোর করে টিপসই নিয়ে বাসা থেকে বের করে দিয়ে তালা মেরে দেয়। এ সময় বাসা থেকে ইলেকট্রিক ফ্যানসহ আসবাপত্র আত্মসাত করে নিজের অফিসে নিয়ে রাখে।

গত রোববার হাজীগঞ্জ থেকে ফিরে রোজিনা বেগম ও তার স্বামী মিলন মিয়া চাঁদপুর শহরের আলিমপাড়ায় বাসায় এসে জানতে পারে ২ দিন পূর্বে সুফি খায়রুল আলম খোকন তার লোকজন নিয়ে এসে বাসা থেকে আসবাবপত্র নামিয়ে নিয়ে আত্মসাৎ করে।

এ ঘটনায় গৃহিনী রোজিনা বেগম জানায়, শহরের আলিমপাড়ায় এসে বাসা ভাড়া নেওয়ার পর কমিউনিটি পুলিশিংয়ের ক’জন সদস্য এসে মাসিক টাকা চায়। টাকা না দেওয়ায় এ নিয়ে তাদের সাথে বাগবিতন্ডা হয়। পরে তারা ক্ষিপ্ত হয়ে চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পদক সুফি খায়রুল আলম খোকনসহ বেশ ক’জনকে নিয়ে বাসায় এসে গালমন্দ করে। খোকন আইন হাতে তুলে নিয়ে বেআইনীভাবে অশ্লীল ভাষায় গালিগালাজ করে ভয়ভীতি দেখিয়ে টিপসই নিয়ে বাসা থেকে বের করে দিয়ে তালা মেরে দেয়। গত ৫ সেপ্টেম্বর ওই বাসা থেকে রোজিনা বেগম তার ¬¬ আসবাপত্র আনতে গেলে বাড়ির মালিক জানান, ২ দিন পূর্বে সুফি খায়রুল আলম খোকন তালা খুলে সবকিছু নিয়ে থানায় পাঠিয়ে দেয়।

চাঁদপুর মডেল থানার ওসি তদন্ত আরিচুল হক জানায়, এ ঘটনাটি জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক সুফি খায়রুল আলম খোকন পুলিশকে জানায়নি। তার উচিত ছিল এলাকায় কিছু ঘটলে সাথে সাথে পুলিশকে জানিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া।

স্থানীয় এলাকাবাসী জানায়, ঘটনার দিন দুপুরে নতুন আলিমপাড়া প্রতাপ ভিলার নিচতলায় হইচই শুনে গিয়ে দেখা যায় সুফি খায়রুল আলম খোকন নিজে বেআইনীভাবে গৃহিনীর ঘরে তালা মেরে তাদের অপবাদ দিয়ে বাসা থেকে বের করে দেয়। এ ঘটনাটি এলাকাবাসী পুলিশকে জানানোর জন্য বললেও তিনি জানাননি।

বাড়ির মালিক জানায়, ঘটনার দিন ঢাকায় থাকায় সেই সুযোগে সুফি খায়রুল আলম খোকন ভাড়াটিয়াকে বাসা থেকে বের করে দিয়ে তালা মেরে চাবি নিজের কাছে রেখে দেয়।

এ ব্যাপারে জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক সুফি খায়রুল আলম খোকন জানায়, নতুন আলিমপাড়া প্রতাপ ভিলার নিচ তলায় ভাড়াটিয়া মহিলা রোজিনা বেগম বাসায় মেয়েদের রেখে খারাপ কাজ করতো শুনে সেখানে এলাকাবাসীকে সাথে নিয়ে তাদের বের করে দিয়ে তালা মেরে দিয়েছি। তবে পুলিশকে না জানিয়ে এই কাজটা করা ঠিক হয়নি। এসময় তার বাসা থেকে ইলেকট্রিক ফ্যান এনে কমিউনিটি পুলিশিংয়ের অফিসে রাখা হয়েছে। কোন আসবাপত্র আত্মসাৎ করা হয়নি।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫