Home / আন্তর্জাতিক / প্রবাস / সৌদি প্রবাসীদের জন্য সৌদি সরকারের সুখবর
সৌদি প্রবাসীদের জন্য সৌদি সরকারের
ফাইল ছবি ( প্রবাসী শ্রমিক)

সৌদি প্রবাসীদের জন্য সৌদি সরকারের সুখবর

করোনাভাইরাসে বৈশ্বিক পরিস্থিতির প্রভাব মধ্যেপ্রাচ্যের দেশ সৌদিআরবে প্রকট। করোনাভাইরাসে সৌদিতে আক্রান্ত তিন সহস্রাধিক। এমনকি সৌদি রাজপরিবারের প্রায় ১৫০ সদস্য করোনাভাইরাসেে আক্রান্ত। সেখানে অবস্থানরত প্রবাসীরাও ভালো নেই কেননা সেখানে কর্মযজ্ঞ বন্ধ, চলছে ২৪ ঘন্টার কারফিউ। এ অবস্থায় সেখানে অবস্থানরত সৌদি প্রবাসীদের জন্য সৌদি সরকার সুখবর ঘোষণা করেছে।

সেখানে অবস্থানরত প্রবাসী যাদের ইকামার মেয়াদ শেষ হয়েছে তাদের ইকামার মেয়াদ সৌদি বাদশাহর নির্দেশনায় সংক্রিয়ভাবে তিনমাস নবায়ন করা হয়েছে । সূত্র: সৌদি গেজেট

সৌদি থেকে যারা বাংলাদেশ সহ বিভিন্ন দেশে ছুটিতে গেছেন তাদের বিশেষ প্রক্রিয়া কর্মস্থলে আনা হবে। ২৫ ফেব্রুয়ারী থেকে ২৪ জুন পর্যন্ত যাদের ছুটির মেয়াদ ছিল তাদের জন্য খুব সংক্রিয় পদ্ধতিতে ছুটির মেয়াদ তিন মাস বৃদ্ধি করা হয়েছে। যেহেতু বর্তমানে বিমান ব্যবস্থা সহ সকল কিছু কার্যত বন্ধ রয়েছে ।খুব আশংকায় ছিলেন ভিসার মেয়াদ শেষ হওয়ায় এ সকল প্রবাসীরা । তাদের জন্য ভিসা অগ্রিম ৩ মাসের জন্য নবায়ন করে দেওয়া হয়েছে।

এছাড়াও সৌদি সরকার করোনা পরিস্থিতি মোকাবেলায় খুবই তৎপর রয়েছে। বাংলাদেশ দূতাবাস সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশী যে কোন প্রবাসীকে খাদ্য সহায়তা সহ সার্বিক সহায়তার জন্য হটলাইন নাম্বার চালু করেছে।
তথ্য সূত্র: সময় টিভি

বার্তা কক্ষ ৯ এপ্রিল ২০২০