Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুর জিলানী চিশতী কলেজে মুজিবনগর দিবস পালিত
M-dibos

চাঁদপুর জিলানী চিশতী কলেজে মুজিবনগর দিবস পালিত

চাঁদপুর সদরের শাহতলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ উদ্যোগে মুজিবনগর দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার (১৭ এপ্রিল) সকাল ১১টায় কলেজ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি কলেজ গভনির্ং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে অনন্য এক দিন ১৭এপ্রিল। ১৯৭১ সালের এই দিনে মেহেরপুরের মুজিবনগরে অস্থায়ী সরকারের শপথ গ্রহন হয়। তিনি আরও বলেন মুজিবনগর সরকার গঠনের কারনে স্বাধীনতার জন্য সশস্ত্র সংগ্রামরত বাঙ্গালিদের প্রতি সহযোগিতার হাত প্রসারিত হয়। অস্থায়ী সরকারের নেতৃত্বে দীর্ঘ নয় মাসের মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন ছাত্র-ছাত্রীরা প্রতিটা দিবসের তাৎপর্য সম্পর্কে জ্ঞান অর্জন করতে হবে। শিক্ষকরা এই দিবসের গুরুত্ব তুলে ধরবেন শিক্ষার্থীরা তা থেকে শিক্ষা লাভ করবে। ছাত্র-ছাত্রীদের একাডেমিক পড়ালেখার পাশাপাশি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনী সম্পর্কে জানতে হবে।

আলোচনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, সহকারি প্রধান শিক্ষক মো: সাহাদাৎ হোসেন, জিলানী চিশতী কলেজ এর সহকারি অধ্যাপক আলেয়া চৌধুরী, সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, প্রভাষক ফারজানা আক্তার, প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদ, প্রভাষক মো: মানিক মিয়া, প্রভাষক হাবিবুর রহমান, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহ: শিক্ষক মো: রফিকুল ইসলাম তালুকদার, সিনিয়র সহকারি শিক্ষিকা ফাহিমা জাহান, সহকারি শিক্ষক মো: মামুনরি রশিদ, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সপ্রাবির সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মো: মামুন আল হাসান।

Leave a Reply