Home / চাঁদপুর / চাঁদপুর চেম্বার অব কমার্সের নতুন পরিচালনা পর্ষদের প্রথম সভা
Prothom shova

চাঁদপুর চেম্বার অব কমার্সের নতুন পরিচালনা পর্ষদের প্রথম সভা

চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ২০১৮-১৯ সালের নির্বাচিত পরিচালনা পর্ষদের প্রথম সভা বুধবার (৩ জানুয়ারি) বেলা ১১টায় শহরের প্রধান বাণিজ্যিক এলাকা পুরাণবাজারস্থ চাঁদপুর চেম্বার ভবনে অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন চেম্বারের প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি আলহাজ্ব মো. জাহাঙ্গীর আখন্দ সেলিম। সভার শুরুতেই সাবেক সভাপতি সুভাষ চন্দ্র রায় নতুন পরিষদের সভাপতির হাতে দায়িত্ব হস্তান্তর করেন।

এরপরে নতুন ও সাবেক কমিটি একে অপরকে ফুল দিয়ে বরণ করেন নেন। এর পরে নতুন পর্ষদের সভাপতি চেম্বারের পরিচালনা পর্ষদকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এর পর শুরু হয় প্রথম সভার কার্যক্রম। এসময় চেম্বারের বিভিন্ন বিষয় ও এজেন্ডা ভিক্তিক আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচ্য বিষয়ের উপর চেম্বার সদস্যগণ তাদের বক্তব্য ও বিভিন্ন প্রস্তাবনা তুলে ধরেন।

সভাপতির বক্তব্যে আলহাজ্ব মো. জাহাঙ্গীর আখন্দ সেলিম বলেন, চাঁদপুরের ব্যবসায়ীদের স্বার্থ রক্ষায় চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি গঠন করা হয়েছে। আমাদের সকলের পরিশ্রমে চাঁদপুর চেম্বার দেশের এ-ক্লাস চেম্বারের গৌরব অর্জন করেছে। আজকে চেম্বারের চমৎকার একটি নিজস্ব ভবন হয়েছে। আমি মনেকরি বর্তমানে চাঁদপুর চেম্বার পরোপুরি স্বয়ংসম্পূর্ণ।

তিনি বলেন, কেউ ভালো কাজ করলে তার সুফল অবশ্যই পায়। আপনাদের সকলের দোয়ায় ভালো কাজের স্বীকৃতি স্বরুপ আমি ৭বার এফবিসিসিআই এর ডিরেক্টর নির্বাচিত হয়েছি। চাঁদপুর চেম্বার একটি অরাজনৈতিক সংগঠন। তাই আপনাদের কাছে আমার অনুরোধ চাঁদপুর চেম্বারে আগামীতেও এই ধারা অব্যহত রাখতে হবে। আমাদের যার যার ভিন্ন রাজনীতিক আদর্শ থাকতে পারে। কিন্তু তা চেম্বারের বাইরে থাকবে। কারণ ব্যবসায়ীরা দেশ চালায় না, দেশ চালায় রাজনীতিবিদরা। আমরা ব্যবসার উন্নয়নে কাজ করি।

তিনি আরো বলেন, আগামীতে নতুন নেতৃত্ব আনতে হবে। নতুন নেতৃত্ব সৃষ্টি করতে হবে। আমরা যেভাবে নতুন নেতৃত্বের মাধ্যমে একদিন চাঁদপুর চেম্বার প্রতিষ্ঠা করেছি। আগামীতে নতুন নেতৃত্ব সৃষ্টি হলে তারা এর উন্নয়নে কাজ করবে। সবশেষে তিনি বিদায়ী সভাপতি সহ পর্ষদের সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

চেম্বারের সচিব আব্দুল মোতালেব শেখ টুটুলের প্রাণবন্ত পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন, চেম্বারের ২০১৮-১৯ সালের পরিচালনা পর্ষদের সিনিয়র সহ-সভাপতি সুভাষ চন্দ্র রায়, সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, পরিচালক মোহাম্মদ আলী জিন্নাহ, সালাহউদ্দিন মো. বাবর, মো. মাইনুল ইসলাম, মো. হযরত আলী, হাজী আব্দুল মালেক খন্দকার, মো. আমিনুর রহমান, মো. জাহিদুল ইসলাম, আলহাজ্ব কাজী হুমায়ুন কবির, মো. জামাল হোসেন, শিমুল কুমার সাহা, ফিরোজ আহমেদ ও গোপাল চন্দ্র সাহা।

এর আগে চেম্বার ভবনের চতুর্থ তলার নির্মাণ কাজ সম্পন্ন হওয়ায় এবং চেম্বারের উন্নয়ন ও চাঁদপুরের সকল ব্যবসায়ীদের সার্বিক কল্যাণ কামনা করে কোরানখানি, মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। মিলাদ অনুষ্ঠানে চেম্বারের সকল পরিচালকবৃন্দ, ও সদস্য ব্যবসায়ীগণ উপস্থিত ছিলেন।

আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ১০:২০ পিএম, ৩ জানুয়ারি ২০১৮, বুধবার
ডিএইচ