Home / চাঁদপুর / চাঁদপুর কল্যাণপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ
up chairman

চাঁদপুর কল্যাণপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ

চাঁদপুর সদর উপজেলার ৩নং কল্যাণপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো.সাখাওয়াত হোসেন রনি পাটওয়ারীর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী।

শনিবার (১৩ এপ্রিল) সকাল ৯টায় বিক্ষুদ্ধ এলাকাবাসী বিক্ষোভ মিছিল নিয়ে চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম নাজিম দেওয়ানের বাড়িতে গিয়ে সেখানে প্রতিবাদ সমাবেশ করেন।

বিক্ষুব্ধ এলাকাবাসী জানায়, ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনি পাটওয়ারীর নানান অনিয়ম করে যাচ্ছে। এর মধ্যে ২ বছর আগে ইউনিয়নের প্রায় ৩০ দরিদ্র মানুষকে ব্যাংক থেকে ঋণ তুলে দেবার কথা বলে তাদের কাছ থেকে ছবি, আইডি কার্ড ও স্বাক্ষর নিয়ে তাদের অগোচরে নিজেই অগ্রণী ব্যাংক বাবুরহাট শাখা থেকে ঋণ তুলে নেন। গত কয়েকদিন আগে ব্যাংক থেকে সবার নামে নামে নোটিশ পাঠায় ব্যাংক কর্তৃপক্ষ।

নোটিশ পেয়ে ঋণ গ্রহিতারা চেয়ারম্যানের কাছে গেলে চেয়ারম্যান তাদেরকে কোন সমস্যা হবেনা বলে শান্তনা দিয়ে বিদায় করেন। এরপর তারা ব্যাংকে যোগাযোগ করলে ব্যাংক কর্তৃপক্ষ তাদেরকে সাফ জানিয়ে দিলেন যে, তাদের প্রয়োজনীয় কাগজাদি ও স্বাক্ষর ব্যাংকে রয়েছে। অর্থাৎ তাদের নামেই ব্যাংকে ঋণ রয়েছে। তারা পূণরায় চেয়ারম্যানের কাছে গেলে তাদেরকে মারধর করেছেন বলে অভিযোগ করেন।

৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াছ গাজী অভিযোগ করে বলেন, চেয়ারম্যান সাহেব আমার কাছ থেকে আইডি কার্ড, ছবি ও স্বাক্ষর নিয়ে ব্যাংক থেকে ঋণ তুলে নেয়। এসময় একই ধরনের অভিযোগ তুলেন ধরেন, ২নং ওয়ার্ড ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা ইমাম হোসেন ফরাজী, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাবিল হোসেন ভুইয়া, সাধারন সম্পাদক রফিক বকাউল। এমনকি চেয়ারম্যানের নেতৃত্বে ১০ টাকা কেজী চালের কার্ড তুলে নেওয়ারও অভিযোগ করেন এলাকাবাসী।

৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মো. হান্নান মিয়াজী অভিযোগ করেন, তার প্রায় ৮০ হাজার টাকার মেহগনি গাছ দাসাদী বাজার থেকে জোড়পূর্বক নিয়ে যাওয়া হয়েছে। এছাড়াও চেয়ারম্যানের মন গড়াভাগে ইউনিয়নের দলীয় সকল কাজকর্ম চালিয়ে যাচ্ছেন। উপরোক্ত সমস্যার সমাধান চেয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সকল পদ থেকে রনি পাটওয়ারীকে অব্যাহতি দেওয়ার জন্যে তারা উপজেলা ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের কাছে অনুরোধ জানান।

এবিষয়ে চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান দলীয় নেতাকর্মী ও বিক্ষুব্ধ এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, আপনাদের অভিযোগুলো আমি শুনেছি। আমি আপনাদের সকল অভিযোগ জেলা আওয়ামীলীগ ও উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের সাথে কথা বলে সমাধানের চেষ্টা করবো। সেই সাথে ইউনিয়নের সবক’টি ওয়ার্ডে সম্মেলন করতে কেউ যদি কোন অপারগতা প্রকাশ করেন তাহলে আমি নিজে উপজেলা কমিটির সদস্য নিয়ে গিয়ে সম্মেলন করবো।

এসময় উপস্থিত ছিলেন, ইউনিয়নের ২নং ওয়ার্ড সভাপতি মোঃ হান্নান গাজী, সিনিয়র সহ-সভাপতি আবুল কাশেম, সাধারন সম্পাদক ইমাম হোসেন, ৩নং ওয়ার্ড সভাপতি সুলতান খান, ৪নং ওয়ার্ড সভাপতি হাফেজ খান, সাধারন সম্পাদক ইলিয়াছ গাজী, যুগ্ম সাধারন সম্পাদক মুনির প্রধানীয়া, ৫নং ওয়ার্ড সভাপতি কাবিল ভুইয়া, সাধারন সম্পাদক রফিক বকাউল, ৬নং ওয়ার্ড সভাপতি জলিল সরকার, সাধারন সম্পাদক মোস্তফা বেপারী, ৭নং ওয়ার্ড সভাপতি সফিক বেপারী, ৮নং ওয়ার্ড সভাপতি নুরুল ইসলাম খান, সাধারন সম্পাদক লিটন সরকার, ৯নং ওয়ার্ড সভাপতি আলম খান, সাধারন সম্পাদক ইউসুফ তালুকদারসহ এলাকার বিভিন্ন শ্রেণী পেশার শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

স্টাফ করেসপন্ডেট
১৩ এপ্রিল,২০১৯