Home / চাঁদপুর / চাঁদপুর এই প্রথমবারের মতো শরৎকালীন সাংস্কৃতিক অনুষ্ঠান
চাঁদপুর এই প্রথমবারের মতো শরৎকালীন সাংস্কৃতিক অনুষ্ঠান

চাঁদপুর এই প্রথমবারের মতো শরৎকালীন সাংস্কৃতিক অনুষ্ঠান

চাঁদপুরে এই প্রথমবারের মতো ¯িœগ্ধ-শুভ্র শরৎকাল উদযাপনে অনুষ্ঠিত হলো শরৎকালীন সাংস্কৃতিক অনুষ্ঠান ‘ঋতুরাগ: শরৎ’ বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) পূর্ব নির্ধারিত সময় সন্ধ্যায় ৭টায় মধ্যেই শুরু হয় চমৎকার এই আয়োজন।

প্রচলিত সাংস্কৃতিক অনুষ্ঠানগুলোর চেয়ে কিছুটা ভিন্নধর্মী এই আয়োজনে কোনো প্রকার আলোচনা অথবা আমন্ত্রীত অতিথিদের বক্তব্যদান ছাড়াই সরাসরি শরৎবন্দনায় নজরুল সংগীতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানের কার্যক্রম।

কণ্ঠশিল্পী রূপালী চম্পক ও মানিক রায় তাদের সুরের মূর্ছনায় উপস্থিত দর্শকদের বিমোহিত করে তোলেন। এছাড়াও আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ গিটার শিল্পী সংস্থা চাঁদপুর জেলা শাখার শিল্পীদের যন্ত্রসংগীত এবং সপ্তসুর একাডেমী ও জেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের নান্দনিত নৃত্য পরিবেশন দর্শকদের মাতিয়ে তোলেন। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন জেলা কালচারাল অফিসার আবু সালে মোহাম্মদ আব্দুল্লা ( কবি সৌম্য সালেক)।

যন্ত্রসংগীত পরিবেশন করেন বাংলাদেশ গিটার শিল্পী সংস্থা চাঁদপুর জেলা শাখার শিল্পী দীপক ঘোষ, পরিমল দাস। এসময় উপস্থিত ছিলেন স্বাধীনতা পদক প্রাপ্তা নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মনোহার আলী, সাহিত্য একাডেমি চাঁদপুর এর মহা-পরিচালক রোটা. কাজী শাহাদাত, মুক্তিফৌজ ফাউন্ডেশনের সভাপতি প্রকৌ. মো. দেলোয়ার হোসেন, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি পীযূষ কান্তি রায় চৌধুরী, ইনার হুইল ক্লাবের সাবেক পেসিডেন্ট মাহমুদা খান, বর্তমান পেসিডেন্ট মুক্তা পীযূষ প্রমুখ।

প্রসঙ্গত, ষড়ঋতুর অপার সৌন্দর্যের লীলাভূমি আমাদের বাংলাদেশ। ঋতুক্রমের এমন বৈচিত্র ও বিভূতি পৃথিবীর আর কোথাও দেখা যায় না। ঋতুর পালাবদলের এই শোভা সমৃদ্ধ করেছে দেশের কৃষ্টি ও শিল্প-সাহিত্যকে। মানুষের জীবনাচারের মধ্যেও ঋতুর প্রভাব অত্যন্ত সুস্পষ্ট। ¯িœগ্ধ-শুভ্র শরৎকাল উদযাপনে এবার জেলা শিল্পকলা একাডেমি’র এ আয়োজন ছিলো চাঁদপুর এই প্রথম।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ ২: ৪০ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০১৭ শুক্রবার
ডিএইচ

Leave a Reply