Home / উপজেলা সংবাদ / কচুয়া / নির্লোভ ও সাদা মনের মানুষ ছিলেন নূরুল আজাদ
নুরুল আজাদ কচুয়া
ফাইল ছবি

নির্লোভ ও সাদা মনের মানুষ ছিলেন নূরুল আজাদ

চাঁদপুরের কচুয়া উপজেলার নূরুল আজাদ কলেজ, মনপুরা-বাতাবাড়িয়া জাফর আলী মেমোরিয়া উচ্চ বিদ্যালয় ও বাতাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম নূরুল আজাদের প্রথম মৃত্যু বার্ষিকী বৃহস্পতিবার পালিত হয়েছে।

তিনি অষ্ট্রেলিয়া শাখা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপজেলার বাতাবাড়িয়া গ্রামের অধিবাসী বিশিষ্ট শিল্পপতি, শিক্ষানুরাগী ছিলেনম।

এ উপলক্ষে মরহুমের পরিবার ও মরহুমের নামে প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে নূরুল আজাদ কলেজ মাঠে কোরআনখানী, দোয়া মাহফিল ও স্মরণ সভার আয়োজন করা হয়।

নূরুল আজাদ কলেজের প্রভাষক মোঃ কামরুজ্জামান ও মনপুরা বাতাবাড়িয়া জাফর আলী মেমেরিয়াল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ জসিম উদ্দিনের যৌথ পরিচালনায় মরহুমের জীবনী নিয়ে স্মৃতি চারণ মূলক বক্তব্য রাখেন, নূরুল আজাদের জৈষ্ঠ্য পুত্র মোঃ ফয়সাল আজাদ রুবেল। বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা বিএনপির সভাপতি হুমায়ুন কবীর প্রধান, ঢাকা মহানগর উত্তরের নাগরিক ঐক্যের আহবায়ক মোঃ শহীদ উল্যাহ কায়সার, পাথর ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান জুয়েল, নূরুল আজাদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেন, সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ সেলিম মিয়া, ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হালিম মাষ্টার, মনপুরা বাতাবাড়িয়া মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়েল প্রধান শিক্ষক মোঃ গোলাম মোস্তফা, বাতাবাড়িয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হুমায়ুন কবির, কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবু হেনা মোস্তফা ইকবাল, সাংবাদিক প্রিয়তোষ পোদ্দার, সমাজ সেবক মোতাহের হোসেন দুলাল প্রধান, মজিবুর প্রধান, সাবেক ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, সমাজ সেবক মোঃ শাহজাহান খান, মোঃ হানিফ মিয়া, ইউপি সদস্য ওবায়েদ মিয়া প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, নূরুল আজাদ নিজ এলাকায় শিক্ষা বিস্তারের উন্নয়নে যা করে গেছেন তার তুলনা হয় না। এ প্রতিষ্ঠানগুলো যতদিন থাকবে এ এলাকার মানুষ ততদিন তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে। নূরুল আজাদ একজন নীরহংকার ও সাদা মনের মানুষ ছিলেন।

প্রসঙ্গত, কচুয়া উপজেলার বাতাবাড়িয়া গ্রামের কৃতি সন্তান, বিশিষ্ট শিল্পপতি ও দানবীর নুরুল আজাদ ২০১৬ সালের ১০ সেপ্টেম্বর (শনিবার) দুপুর ১২টায় রাজধানী ঢাকার বারডেম হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর।

মৃত্যু কালে তিনি স্ত্রী, ৩ ছেলেসহ বহু গুনগ্রাহী ও আত্মীয় স্বপন রেখে গেছেন। মরহুমের অকাল মৃত্যু এলাকায় শোকের ছায়া নেমে আসে। পরে মরহুমের জীবনীর উপর ভিডিও প্রদর্শনী দেখানো হয় এবং মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু
: আপডেট, বাংলাদেশ ২: ৪০ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০১৭ শুক্রবার
ডিএইচ

Leave a Reply