Home / চাঁদপুর / চাঁদপুরের ঈদ বাজারে বৃষ্টির প্রভাব
চাঁদপুরের ঈদ বাজারে বৃষ্টির প্রভাব
চাঁদপুরের একটি বিপণী বিতানের ক্রেতাশূন্য দৃশ্য

চাঁদপুরের ঈদ বাজারে বৃষ্টির প্রভাব

‎Sunday, ‎28 ‎June, ‎2015  06:43:40 PM

স্টাফ করেসপন্ডেন্ট :

চাঁদপুরে টানা কয়েক দিনের ভারি বর্ষণের ফলে শহরের মার্কেটগুলোতে জমে উঠছেনা ঈদ বাজার। বৃষ্টির কারণে শহরের বিভিন্ন পাড়া-মহল্লায় পানি জমতে থাকায় অনেকেই ঘর থেকে বের হচ্ছেন না।

যার ফলে বৃষ্টি ও ক্রেতাদের উপস্থিতি না থাকার কারণে শহরের মার্কেটগুলোতে ক্রেতাশূণ্য দোকান। অন্যান্য বছরের তুলনায় এবছর রমজানের প্রথম থেকেই মার্কেটগুলোতে ক্রেতাদের তেমন সাড়া মেলছে না। এছাড়া বিগত বছরের তুলনায় এ বছর ভারি বর্ষনের ফলে আরো ঝিমিয়ে পড়েছে বেচাকেনা। অনেক দোকানীরা মনে করছেন রমেজানের ১০ থেকে ১২ দিন অতিবাহিত হলেই সাধারণত ক্রেতারা আসতে শুরু করে। শহরের মার্কেটগুলোতে গার্মেন্টস ব্যবসায়ীরা পোষাকের পসরা সাজিয়ে রাখলেও ভাল কোন বিক্রির দেখা পাচ্ছেনা দোকানীরা।

ফয়সাল শপিং কমপ্লেক্স, মীর শপিং কমপ্লেক্স, হাকিম প্লাজা, রেলওয়ে হকার্স মার্কেট, শহীদ মুক্তিযুদ্ধা মার্কেট, সাাউথ প্লাজা, তমা প্লাজা ও অন্যান্য মার্কেটগুলোতে ঘুরে ক্রেতা শুন্য মার্কেট দেখা গেছে।

অন্যদিকে ফুটপাতের দোকানগুলোতে টুকিটাকি বেচাকেনা করতে দেখা গেছে। ফুটপাতের দোকানগুলোতে অপেক্ষাকৃত দরিদ্র অসহায় শ্রেণির লোকজন কম টাকায় মোটামুটি মানের বিভিন্ন পোষাক ক্রয়ের জন্য দোকানে আসেন।

গত বছর এই সময়টাতে হকার্স মার্কেট ও হাকিম প্লাজায় কিছুটা বিক্রি হলেও এবার কোন বিক্রি হচ্ছে না। মার্কেটের দোকানিরা জানান, বৃষ্টির কারণে এখনো পর্যন্ত ভাল বিক্রি করতে পারিনি। তবে আশা করছি বৃষ্টি কমার সাথে সাথে পুরোপুরি ভাবে ঈদ বাজার জমে উঠবে।

চাঁদপুর টাইমস : জিএসআই/ডিএইচ/২০১৫।

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না