Home / চাঁদপুর / চাঁদপুর আইটি কম্পিউটার সিটির প্রতিষ্ঠাবার্ষিকী
চাঁদপুর আইটি কম্পিউটার সিটির প্রতিষ্ঠাবার্ষিকী

চাঁদপুর আইটি কম্পিউটার সিটির প্রতিষ্ঠাবার্ষিকী

চাঁদপুরে আইটি কম্পিউটার সিটির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও শিক্ষার্থীতের মাঝে সনদ বিতরণ শনিবার (৪ জুন) সকাল ১০টায় শহরের ফয়সাল শপিং কমপ্লেক্সের ২য় তলায় অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান।

তিনি বলেন, ‘তথ্য প্রযুক্তির সাথে তাল মিলিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। বর্তমানে ভর্তি পরীক্ষ থেকে শুরু করে সকল কিছু এখন অনলাইনে করতে হয়। আমাদের জীবন ধারা প্রযুক্তি নির্ভরশীল। জীবন ও সময়ের প্রয়োজনে আমরাদের সকলকে কম্পিউটার শিখতে হবে।’

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘তোমরা এখানে যে পাড়াশোনা করেছ তা যেন সাটিফিকেট অর্জনের মাধ্যে শেষ না হয়। তাহলে এ সাটিফিকেট কোনো কাজে আসবে না। বাস্তবে কাজে লাগাতে হবে। তোমাদের দিকে দেশ ও রাষ্ট্র তাকিয়ে আছে। তোমাদের এ প্রশিক্ষণ যেন দেশ, রাষ্ট্র ও সমাজের উপকারে আসে। তোমরা দেশ, রাষ্ট্র, সমাজ ও পরিবারের জন্য যোগ্য নাগরিক হতে হবে।’
বিশেষ অতিথির বক্তব্যে চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী বলেন, কম্পিউটার ছাড়া পৃথিবী অচল। প্রযুক্তির সাথে তাল মিলিয়ে আমাদের সকলকে চলতে হবে। যে কোন প্রতিষ্ঠানে শিক্ষার্থী বেশি হলে ঐ প্রতিষ্ঠানের প্রাণ থাকে।

আইটি কম্পিউটার সিটির পরিচালক সাইফুল ইসলাম নিরবের সভাপতিত্বে এবং প্রশিক্ষক খলিলুর রহমান সিপাতের পরিচালনায় বক্তব্য রাখেন প্রশিক্ষক মো. ফরহাদ, বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন রবিউল ইসলাম আবির প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, প্রশিক্ষক তানবির আহম্মেদ, সদস্য খাজা তানভীরসহ প্রশিক্ষক ও শিক্ষার্থীরা। পরে ৯৪জন শিক্ষার্থীর হাতে সনদ তুলে দেন অতিথিরা।

প্রতিবেদন- আশিক বিন রহিম