Home / চাঁদপুর / চাঁদপুরে ৫ ঘর-ভিটে-মাটিসহ বিস্তীর্ণ এলাকা নদীগর্ভে বিলীন
চাঁদপুরে ৫ ঘর-ভিটে-মাটিসহ বিস্তীর্ণ এলাকা নদীগর্ভে বিলীন

চাঁদপুরে ৫ ঘর-ভিটে-মাটিসহ বিস্তীর্ণ এলাকা নদীগর্ভে বিলীন

আশিক বিন রহিম | আপডেট: ০৮:৪৭ অপরাহ্ণ, ০৮ সেপ্টেম্বর ২০১৫, বুধবার

 

চাঁদপুরের পুরাণবাজার হরিসভা মন্দির এলাকায় মেঘনার ভাঙনে সোমবার গভীর রাতে হঠাৎ করে নদীপাড়ের দুটি বাড়ির প্রায় ৫টি বসতঘরের ভিটেমাটিসহ বিস্তীর্ণ এলাকা নদীতে তলিয়ে গেছে।

বর্তমানে হরিসভা মন্দির কমপ্লেক্স এলাকার ৫টি মন্দিরসহ ওই এলাকা ভাঙনের মারাত্মক ঝুঁকিতে রয়েছে।

এদিকে ভাঙনস্থল পরিদর্শন করেছেন কুমিল্লা পাউবো’র প্রধান প্রকৌশলী মুসাদ্দেক হোসেন ভাঙনস্থল পরিদর্শন করেছেন।

ভাঙনের খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে ছুটে আসেন চাঁদপুরের জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ। পরে বেলা ১১টায় পুলিশ সুপার শামসুন্নাহারসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ভাঙনস্থলে ছুটে আসেন।

চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৗশলী মো. রফিকউল্লাহ চাঁদপুর টাইমসকে জানান, “নদীতে উজানের পানির প্রচন্ড চাপ থাকায় শহর রক্ষা বাঁধের হরিসভা এলাকায় হঠাৎ করে ভাঙন দেখা দিয়েছে। ভাঙনে এই এলাকার প্রায় ৮০ মিটার জায়গা ব্লকসহ নদীতে দেবে গেছে। ভাঙন রোধে আমাদের ব্যবস্থা গ্রহণ করছি।”

এসপি

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার গভীর রাতে হঠাৎ করে তাদের বসতঘরের পেছনে ভাঙন শুরু হয়। সাথে সাথে বিষয়টি তারা স্থানীয় পৌর কাউন্সিলর, মন্দির কমিটির নেতাদের অবগত করে। ভাঙনের খবর শুনে সাথে সাথে বাড়ির ঘুমন্ত মানুষগুলো ঘুম থেকে জেগে ওঠে। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানলেও বিকেল পর্যন্ত কেনো ব্যবস্থা না নেয়ায় ওই বাড়ির ৫বসতঘর ভেঙে ফেলতে হয়।

হঠাৎ করে মেঘনার ভাঙন দেখা দেয়ায় বর্তমানে ওই এলাকার শ’ শ’ পরিবার নদীভাঙন আতংকে রয়েছে। তাদের দাবি, দ্রুত ভাঙনস্থানে জরুরি ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা হোক।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫