Home / চাঁদপুর / চাঁদপুরে ৩ দিনব্যাপী জাতীয় বিজ্ঞান মেলা সম্পন্ন
science-fair-in-chanpufr

চাঁদপুরে ৩ দিনব্যাপী জাতীয় বিজ্ঞান মেলা সম্পন্ন

চাঁদপুরে ৩ দিন ব্যাপী ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১৮ জুন) বিকাল সাড়ে ৩টায় চাঁদপুর জাতীয় স্টেডিয়ামের ভিআইপি হল রুমে সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: মাজেদুর রহমান খান

তিনি বলেন,‘বিজ্ঞান কোন জটিল কিছু নয়। মানুষের জানার কোন শেষ নেই। মানুষ নিজেই একজন বিজ্ঞান। বিজ্ঞান মেলা নিয়মিত ভাবে আয়োজন করা হবে। এ ধরনের মেলা বিজ্ঞান মনস্ক ব্যক্তিদের আগ্রহী করবে এবং পাশাপাশি ছাত্র-ছাত্রীরাও বিজ্ঞান সম্পর্কে জানতে আগ্রহী হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আজকে তোমরা যারা এই বছর মেলা অংশগ্রহণ করতে পারেনি, আগামী বছর তোমরা আবার এ মেলাতে অংশগ্রহণ করতে পারবেন সে ব্যাপারে প্রস্তুতি নিতে। বিজ্ঞানকে জটিল ভাবে নয়, সহজভাবে জানার চেষ্টা করতে হবে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের সভাপতিত্বে বিশিষ্ট্য ছড়াকার ডা:পিযুষ কান্তি বড়ুয়ার সঞ্চালনায় উপস্থিত ছিলেন বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো:মোশাররফ হোসেন,গণি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্বাসউদ্দিন,চাঁদপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লক্ষন চন্দ্র সূত্রধর,সহকারি কমিশনার আজিজুন্নাহার, জেলা শিক্ষা অফিসের সহকারি পরিদর্শক মো: সুমন খান, লিটন কান্তি দাস প্রমুখ।

আলোচনা শেষে মেলায় বিভিন্ন বিভাগে অংশগ্রহণ কারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রতিবেদক- আনোয়ারুর হক
১৯ জুন ২০১৯