Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে রাতের আঁধারে সীমানা প্রাচীর ভাঙ্গার অভিযোগ
ফরিদগঞ্জে রাতের আঁধারে সীমানা প্রাচীর ভাঙ্গার অভিযোগ

ফরিদগঞ্জে রাতের আঁধারে সীমানা প্রাচীর ভাঙ্গার অভিযোগ

ফরিদগঞ্জে একটি পরিবারের সীমানা প্রাচীর রাতের আঁধারে ভেঙ্গে ফেলার অভিযোগ পাওয়া গেছে।

রোববার (১৭ জুন) উপজেলার ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের দিগদাইর ঈদখোঁলা বেপারী বাড়ীর মৃত আ. লতিফ মাস্টারের ছেলে আব্দুল মমিনের বসত ঘরের সীমানা প্রাচীর একই বাড়ীর অপর বাসিন্দাদের বিরুদ্ধে গভীর রাতে ভেঙ্গে ফেলার অভিযোগ উঠে।

জানা যায়, বেপারী বাড়ীর যৌথ রাস্তা প্রসস্ত করার কথা বলে পূর্ব কোন সিদ্ধান্ত ও অনুমতি না নিয়ে মধ্য রাতে বাড়ীর সেকান্দর আলীর ছেলে শেখ ফরিদ ও রুবেল, মৃত আ. খালেকের ছেলে মোতালেব, মিজানুর রহমানের ছেলে খালেক, শহীদ বেপারীর ছেলে কাউছার, আ. রশিদের ছেলে লিপন, দেলোয়ার হোসেনের ছেলে সাদ্দামসহ বহিরাগত আরো ৫/৬ জন সন্ত্রাসী নিয়ে জোরপূর্বক আ. মমিনের বসতঘরের দেওয়াল ভেঙ্গে ফেলেছে।

ক্ষতিগ্রস্ত আ. মমিন বলেন, রাতের আধাঁরে এ ঘটনা ঘটার পর সকাল বেলায় দেখি আমার সীমানা প্রাচীরের কোন অস্তিত্ব নেই। পরে এলাকার গন্যমান্যসহ স্থানীয় চেয়ারম্যান মাও. শারাফত উল্ল্যাহ সরেজমিনে এসে বিষয়টি দেখেছেন। বাড়ির বিকল্প রাস্তা নেওয়ার নাম করে আমার বাগানের বিভিন্ন গাছ গাছালি ইতিপূর্বেও কেটে নেওয়া হয়েছে। এখন আবার বসতঘরের উপর দিয়ে রাস্তা নেওয়ার নাম করে দেওয়াল ভেঙ্গে ফেলেছে। তাদের জোরপূর্বক অন্যায় আবদার এ যাবৎ পর্যন্ত সয্য করে আসছি।

দেওয়াল ভাঙ্গার বিষয়ে শেখ ফরিদের কাছে জানতে চাইলে তিনি বলেন, বাড়ীর রাস্তা প্রসস্ত হবে তাই ভাঙ্গা হয়েছে ওনার ক্ষমতা থাকলে তিনি আমাদেরকে দেখাক আমরাও দেখবো।

বাড়ীর অন্যান্য মুরুব্বীদের সাথে কথা হলে তারা বলেন, বিষয়টি আসলে ঈদের সময় বাড়ীতে আসা কিছু উঠতি বসয়সের যুবক এ ঘটনাটি ঘটিয়েছে। আমরা অচিরেই এ বিষয়ে সমাধানের লক্ষ্যে বসবো।

ক্ষতিগ্রস্ত আ. মমিন আশংকা করে আরো বলেন, আমার সীমানা প্রাচীর ভেঙ্গেছে এতে দুঃখ নেই, লোকজনকে কেন দেখালাম এ জন্য তারা প্রকাশ্যে আমাকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়
১৮ জুন ২০১৯