Home / চাঁদপুর / চাঁদপুরে ২শতাধিক অসহাদের মাঝে শীত উপহার বিতরণ
অসহাদের

চাঁদপুরে ২শতাধিক অসহাদের মাঝে শীত উপহার বিতরণ

‘আমরা পর নই এই’ এ শ্লোগানকে সামনে রেখে পথ চলা চাঁদপুরের সামাজিক সংগঠন আপন এবং চট্টগ্রামের ‘আমাদের আলোকিত সমাজ’ এর যৌথ উদ্যোগে অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

১৩ জানুয়ারি শনিবার বিকেলে চাঁদপুর প্রেসক্লাব প্রাঙ্গনে ২শতাধিক অসহায় শীতার্ত মানুষের মাঝে ‘শীত উপহার হিসেবে’ এ কম্বল বিতরণ করা হয়। মানবিক এ কার্যক্রমের উদ্বোধন করেন আমাদের আলোকিত সমাজ -এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রোটারিয়ান এআর কামরুল ইসলাম।

সামাজিক ও মানবিক সংগঠন আপনের প্রতিষ্ঠাতা ও সভাপতি রোটারিয়ান ডা. রাশেদা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত।

আপনের সাধারণ সম্পাদক আশিক বিন রহিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আপন সংগঠনের উপদেষ্টা অ্যাড. আবদুল্লাহ আল ফারুক, উপদেষ্টা রোটারিয়ান মাসুদ হাসান, আমাদের আলোকিত সমাজ চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক আফাস উদ্দীন আসিফ, আপনের সহ-সভাপতি রোটারিয়ান আশ্রাফুল আরিফ, নির্বাহী সদস্য সাংবাদিক কেএম মাসুদ।

বক্তারা বলেন, আমাদের দেশে শীতের তীব্রতা বাড়ার সাথে সাথে গরীব-অসহায় ও নিম্নবিত্ত মানুষের শীতকষ্ট বেড়ে যায়। তাই প্রত্যেক মানুষের উচিত শীতের এই সময়টাতে যার যার অবস্থান থেকে অসহায়, দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো। কারণ একটি ভালো কাজ যেমন ব্যক্তির জীবনে প্রশান্তি আনে, তেমনি অপরকেও উৎসাহিত করে। আমরা প্রতিদিন যদি একটি ভালো কাজ করি এবং একটি করে খারাপ অভ্যাস ত্যাগ করি তবে সমাজটাই বদলে যাবে।

বক্তারা আরো বলেন, চাঁদপুরের আপন এবং চট্টগ্রামের আমাদের আলোকিত সমাজ নামে দুটি সংগঠনই মানবিক এবং সমাজ সচেতনতামূলক কাজ করছে। আজ দু’টি সংগঠন যৌথভাবে চাঁদপুরে ২শতাধিব অসহায় শীতার্ত মানুষকে ‘শীত উপহার’ প্রদান করেছে। এতে করে এ মানুষগুলোর কিছুটা হলেও শীত নিবারণ হবে। এটি কোন দান নয়, আমরা যারা স্বাবলম্বী আছি তাদের পক্ষ থেকে অসহায় মানুষদের জন্য উপহার। মহান আল্লাহ্ তাদের এই ভালো কাজকে কবুল করুক। এ কাজের সাথে যারা সহযোগীতা করেছেন, তাদের আমরা আন্তরিক ধন্যবাদ জানাই।

শীত উপহার বিতরণ কার্যক্রমের সার্বিক তত্বাবধানে ছিলেন, আপনের যুগ্ম সম্পাদক আহসান আরিফ নিলয়, সাংগঠনিক সম্পাদক আল-আমিন মুন্সি, সহ-সাগঠনিক সম্পাদক সিগমা আহসান কনক, কোষাদক্ষ আল-আমিন ইসলাম, সহ-কোষাদক্ষ লাকি রাণী দাস, প্রচার সম্পাদক এএম সাদ্দাম হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. বোরহানসহ সংগঠনের সকল সদস্যবৃন্দ।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৩ জানুয়ারি ২০২৪