Home / চাঁদপুর / চাঁদপুরে ১৮ কেন্দ্রে শিক্ষক পদে ১৬ হাজার ২শ’ প্রার্থীর পরীক্ষায় অংশগ্রহণ শুক্রবার
চাঁদপুরে ১৮ কেন্দ্রে শিক্ষক পদে
ফাইল ছবি

চাঁদপুরে ১৮ কেন্দ্রে শিক্ষক পদে ১৬ হাজার ২শ’ প্রার্থীর পরীক্ষায় অংশগ্রহণ শুক্রবার

চাঁদপুর জেলায় ১৮ কেন্দ্র ১৬ হাজার ২শ’ ২৭ জন প্রার্থী সহকারী শিক্ষক পদে অংশগ্রহণ করবে আগামীকাল শুক্রবার।

ওইদিন সকাল ১০ টায় সকল উপজেলায় এক ও অভিন্ন সময়ে ও নিয়মে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, ইতোমধ্যেই পরীক্ষার সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। চাঁদপুর জেলা সদরে ১২টি, হাজীগঞ্জে ৪টি এবং মতলবে ২টি শিক্ষা প্রতিষ্ঠানকে কেন্দ্র হিসেবে নির্বাচন করা হয়েছে। সকল পরীক্ষার্থীর প্রবেশপত্র পূর্বেই পাঠানো হয়েছে।

চাঁদপুর সদরের কেন্দ্রগুলো হলো চাঁদপুর সরকারি কলেজে ১ হাজার ৪শ’, চাঁদপুর সরকারি মহিলা কলেজে ৯শ’, পুরাণবাজার ডিগ্রি কলেজে ৬শ’, বাবুরহাট স্কুল এন্ড কলেজ ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ হাজার ৪শ’, মাতৃপীঠ সরকারি ও হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ হাজার ২শ’, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে ৭শ’, আল-আমিন একাডেমি ছাত্র শাখায় ১ হাজার ২শ’, আল-আমিন একাডেমি ছাত্রী শাখায় ৭শ’, লেডিপ্রতিমা মিত্র বালিকা বিদ্যালয়ে ৫শ’, গনি আদর্শ উচ্চ বিদ্যালয়ে ৫শ’, মধুসূদন উচ্চ বিদ্যালয় ও ২ নং বালক প্রাথমিকে ৮শ’, এবং ষোলঘর আদর্শ উচ্চ ও প্রাথমিক বিদ্যালয় ৬শ’ পরীক্ষার্থী অংশ নেবে।

হাজীগঞ্জের ৪টি কেন্দ্রের মধ্যে হাজীগঞ্জ ডিগ্রি কলেজে ৮শ’, হাজীগঞ্জ মডেল কলেজে ১ হাজার, হাজীগঞ্জ বালিকা উচ্চ ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৮শ’ এবং হাজীগঞ্জ পাইলট স্কুল এন্ড কলেজে ১ হাজার ৫শ’ জন পরীক্ষার্থী অংশ নেবে।

মতলব দক্ষিণে মতলব ডিগ্রি কলেজে ৭শ’ এবং মতলব জে. বি. উচ্চ বিদ্যালয়ে ৯শ’ ২৭ জন পরীক্ষার্থী অংশ নেবে।

প্রসঙ্গত, চাঁদপুর জেলার ৮ উপজেলায় ৯শ’ ৯৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর প্রত্যেকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১টি করে প্রাক-প্রাথমিক শ্রেণির জন্যে ১ জন শিক্ষকের পদ সৃষ্টি করেছেন। সে আলোকে সরকার দু’বারে প্রায় ৬ শতাধিক শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে।

এবারের সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০১৪ এর আলোকে জেলার বাকি শূন্য পদগুলো পূরণ করার কথা রয়েছে। এ পরীক্ষায় সরকারি বিধি মোতাবেক ৬০ ভাগ মহিলা ও বাকি পদগুলো অন্যান্য কোটা থেকে হবে বলে প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে।

এদিকে পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণের লক্ষ্যে প্রশাসন ও প্রাথমিক শিক্ষা বিভাগ প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। কোন উপজেলার কোন পরীক্ষার্থী কোন কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে তা ওই পরীক্ষার্থীর প্রবেশপত্রে উল্লেখ রয়েছে।

Abdul Ghoni

আবদুল গনি 

||আপডেট: ০৪:২৫ পিএম,১৫ অক্টোবর ২০১৫, বৃহস্পতিবার

 

এমআরআর