Home / চাঁদপুর / হিন্দু শিক্ষক কর্তৃক মুসলিম ছাত্রীকে কুপ্রস্তাব
হিন্দু শিক্ষক কর্তৃক মুসলিম ছাত্রীকে কুপ্রস্তাব

হিন্দু শিক্ষক কর্তৃক মুসলিম ছাত্রীকে কুপ্রস্তাব

শরীফুল ইসলাম | আপডেট: ০৯:৩৩ অপরাহ্ণ, ১০ সেপ্টেম্বর ২০১৫, বৃহস্পতিবার

চাঁদপুর শহরের বাবুরহাট স্কুল এন্ড কলেজের খন্ডকালিন শিক্ষক অঞ্জন দে (৩৫) কর্তৃক ওই বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রীকে ইভটিজিং করার ঘটনায় শিক্ষা প্রতিষ্ঠান ভাংচুর করেছে স্থানীয় উত্তেজিত জনতা।

বৃহস্পতিবার দুপুরে শিক্ষক অঞ্জনদের প্রতিষ্ঠিত বাবুরহাট মডেল একাডেমীতে এই ঘটনা ঘটে। অভিযুক্ত শিক্ষক এলাকার শিলন্দিয়া গ্রামের নান্টু দের ছেলে। বাবুরহাট স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সদস্য হুমায়ুন কবির দুলাল জানান, ওই ছাত্রীকে গত ১ বছর পূর্ব থেকে শিক্ষক অঞ্জন দে পড়ানোর নাম করে বিভিন্নভাবে কু-প্রস্তাব দেয়।

অঞ্চন দে

এক পর্যায়ে শিক্ষক গত ক’দিন ওই শিক্ষার্থীর বাসায় গিয়েও তাকে বিভিন ভাবে উত্ত্যক্ত করে। এই ঘটনায় ওই শিক্ষার্থীরা সকাল ১১টায় বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নিকট একটি লিখিত অভিযোগ দেয়।

ঘটনাটি জানাজানি হলে স্থানীয় উত্তেজিত জনতা অঞ্জন দের বিদ্যালয়টি ব্যাপক ভাংচুর চালায় এবং তার দৃষ্টন্তমূলক শাস্তির দাবি করে।

অভিযুক্ত শিক্ষকের পিতা নান্টু দে জানান, তার ছেলে দীর্ঘদিন শিক্ষকতা পেশায় নিয়োজিত। তাকে কেউ সম্মানহানি করার জন্য অভিযুক্ত করার চেষ্টা করছে। স্থানীয় বাসিন্দা দ্বীন ইসলাম ও জাকির পলোয়ান জানান, ঘটনার পর থেকে অভিযুক্ত ওই শিক্ষক পলাতক রয়েছে। সে বিবাহিত।

বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশাররফ হোসেন জানান, ইভটিজিংয়ের শিকার শিক্ষার্থী আমার কাছে লিখিত অভিযোগ দিয়েছে। এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য চাঁদপুর মডের থানা পুলিশকে অবহিত করেছি।

বাবুরহাট স্কুল এন্ড কলেজের খন্ডকালিন শিক্ষক অঞ্জন দে

বাবুরহাট স্কুল এন্ড কলেজের খন্ডকালিন শিক্ষক অঞ্জন দে

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিচুল হক চাঁদপুর টাইমসকে জানান, “অধ্যক্ষের দেয়া সংবাদে আমরা ঘটনাস্থলে গিয়েছি। ওই শিক্ষার্থীর পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে। তদন্ত করলে প্রকৃত ঘটনা জানা যাবে।”

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫