চাঁদপুর

চাঁদপুরে স্ত্রীকে নির্যাতনের অপরাধে স্বামীর ২ বছরের কারাদণ্ড

চাঁদপুর সদর উপজেলার ইব্রাহীমপুর এলাকায় যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন করার অপরাধে স্বামী মনু মিয়া মাঝি (৩৫) কে ২ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে চাঁদপুর নারী নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক (দায়রা জজ) রমনী রঞ্জন চাকমা এই রায় দেন। মনু মিয়া ইব্রাহীমপুর গ্রামের মৃত আরশাদ মাঝির ছেলে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১১ সালের ১১ নভেম্বর রাত ১২টার দিকে মনু মিয়া তার স্ত্রী আয়শা বেগম (২০) কে ৫০ হাজার টাকা যৌতুকের দাবীতে বেধম মারধর করে রক্তাক্ত জখম করে। পরদিন তার পিতা ওসমান মিজি মেয়েকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেন। ২৫ নভেম্বর মনু মাঝিকে আসামী করে চাঁদপুর মডেল থানায় মামলা দায়ের করেন (মামলা নং-৪০)। মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মোস্তফা চৌধুরী মামলা তদন্ত শেষে আদালতে প্রতিবেদন জমা দেন।

দীর্ঘদিন আদালতে মামলাটি চলমানের পর সন্দেহাতিতভাবে স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামী মনু মিয়াকে ২ বছরের সশ্রম কারাদন্ড ও ৫০হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো ১ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেন। সরকার পক্ষে আইনজীবী ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের স্পেশাল পিপি হাবিবুর রহমান তালুকদার এবং সহকারী হিসেবে ছিলেন এপিপি জসিম উদ্দিন ভূঁইয়া।

স্টাফ করেসপন্ডেন্ট|| আপডেট: ০৭:৩৪ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৬, বুধবার

এমআরআর  

Share