Home / উপজেলা সংবাদ / কচুয়া / চাঁদপুর জেলায় শ্রেষ্ঠ শিক্ষক মো.জামাল হোসেন
চাঁদপুর জেলায় শ্রেষ্ঠ শিক্ষক মো.জামাল হোসেন

চাঁদপুর জেলায় শ্রেষ্ঠ শিক্ষক মো.জামাল হোসেন

চাঁদপুর জেলা পর্যায়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকদের মধ্যে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে মো.জামাল হোসেন নির্বাচিত হয়েছেন। তিনি কচুয়া ১৪৪ নং নলুয়া-দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।

সার্বিক বিষয়ে তিনি এগিয়ে থানায় জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. সাহাবুদ্দিন তাকে এ পদে ঘোষনা করেন।

জানা গেছে, কচুয়া উপজেলার ডুমুরিয়া অধিবাসী মো. রব মাষ্টারের ছেলে মো. জামাল হোসেন ২০০১ সালে সাহেদাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন।

পরবর্তীতে তিনি পূর্ব সাহেদাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে থেকে গত ২৩ শে জুলাই পদোন্নতী পেয়ে নলুয়া-দৌলতপুর সপ্রাবিতে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন এবং কাজের সার্বিক পুরস্কার স্বরূপ জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৮ সালের কচুয়া উপজেলা পর্যায়ে ও জেলার শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত হন।

এছাড়াও তিনি পূর্ব সাহেদাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সিনিয়র সহকারী শিক্ষক থাকা কালিন ২০১৫,২০১৬ ও ২০১৭ কচুয়া উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কার্ব শিক্ষক নির্বাচিত হন এবং ২০১৫ সালে ১জন পেয়ে উপজেলা পর্যায়ে ১ম স্থান,২০১৬ সালে ২ জন ও ২০১৭ সালে ৪ জন শিক্ষার্থী শাপলা কার্ব এ্যাওয়ার্ড পুরস্কার অর্জন করে এবং তার নেতৃত্বে পূর্ব সাহেদাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কাব অভিযান,কাব কার্নিভাল, স্কাউট ওন, দীক্ষা অনুষ্ঠান সহ সকল অনুষ্ঠান যথাযথ ভাবে পালন হয়।

তিনি উপজেলার ডুমুরিয়া গ্রামের অধিবাসী, বিশিষ্ট সমাজ সেবক মো. আব্দুর রব এর সুযোগ্য সন্তান। তার স্ত্রী মোসা. মানসুরা আক্তার একই উপজেলার সাহেদাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত রযেছেন এবং তিনি ১ কন্যা সন্তানের জনক।

এদিকে কচুয়ার নলুয়া-দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জামাল হোসেন উপজেলা পর্যায়ের এবার চাঁদপুর জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন শিক্ষক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু
২২ অক্টোবর,২০১৮,২০১৮