Home / চাঁদপুর / চাঁদপুরে সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে ৩টি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ
চাঁদপুরে সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে ৩টি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ

চাঁদপুরে সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে ৩টি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ

চাঁদপুর জেলার কচুয়া, মতলব উত্তর ও ফরিদগঞ্জ উপজেলায় একই ডিজাইনের ৩ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে। আর এসব ভবন নির্মাণ করতে সরকারের ব্যয় হয়েছে ৭ কোটি ৩৪ লাখ টাকা।

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) চাঁদপুর এ নির্মাণ কাজ সম্পন্ন করেছেন। চলতি বছরেই শেষ হয়েছে কচুয়া, মতলব উত্তর, ফরিদগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের নির্মাণ কাজ। আর চলমান রয়েছে চাঁদপুর সদর উপজেলার ভবন।

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ চাঁদপুর কার্যালয় সূত্রে জানাযায়, সরকার দেশের প্রত্যেক উপজেলায় মুক্তিযোদ্ধাদের জন্য এ ধরনের কমপ্লেক্স নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছে। পর্যায়ক্রমে চাঁদপুরের ৮ উপজেলা এ কাজ সম্পন্ন হবে।

এ কমপ্লেক্সের আয়তন হচ্ছে ৭৫০০ বর্গফুট। এতে মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ, জাদুঘরসহ লাইব্রেরী, মুক্তিযোদ্ধা সংসদের অফিস ও মুক্তিযোদ্ধা মার্কেট থাকবে।

চাঁদপুর স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী জিএম মুজিবুর রহমান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনা পুনঃপ্রতিষ্ঠা এবং তা প্রজন্ম থেকে প্রজন্ম দেশের প্রত্যন্ত এলাকা পর্যন্ত ছড়িয়ে দিতে চান। তারই অংশ হিসেবে তিনি দেশের প্রতিটি উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করার নির্দেশ দিয়েছেন। ওই কাজটিই এলজিইডি বাস্তবায়ন করছেন।

করসপন্ডেন্ট

Leave a Reply