চাঁদপুর

চাঁদপুরে সাংবাদিকতার গুরুজন ইকরাম চৌধুরী আর নেই

চাঁদপুরে সাংবাদিকতার গুরুজন ইকরাম চৌধুরী আর নেই। ৮ আগস্ট শনিবার ভোর রাতে ৪ টায় জেনারেল এন্ড কিডনি হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন।(ইন্নানিল্লাহি….. রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়েসহ বহু আত্মীয়স্বজন এবং অসংখ্য শিক্ষার্থী, রাজনৈতিক সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি, চ্যানেল আই এর স্টাফ রিপোর্টার, জাগো নিউজের জেলা প্রতিনিধি এবং দৈনিক চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক ছিলেন সাংবাদিক ইকরাম চৌধুরী।

ইকরাম চৌধুরীর বড় ভাই মুনির চৌধুরী জানান, ঢাকা থেকে মরহুমের লাশ সরাসরি তাদের নাজির পাড়ার বাসায় আনা হবে। বাদ আছর বিকাল সাড়ে ৫ টায় চাঁদপুর সরকারি কলেজ মাঠে জানাজা অনুষ্ঠিত হবে। এর পূর্বে মরহুমের প্রাণের সংগঠন চাঁদপুর প্রেসক্লাবে বিকাল ৩ টায় তাঁর কফিন আনা হবে।

তার পারিবারিক ভাবে আরো জানানো হয়েছে, মরহুমের একমাত্র ছেলের আবরার চৌধুরী ইচ্ছে তার বাবার কফিনে যাতে কেউ শ্রদ্ধা জানাতে গিয়ে ফুল না দেন। শুধু আত্মার মাগফিরাত কামনায় সবাই যার যার অবস্থান থেকে যেন শুধু দোয়া করেন।

জানা যায়, ৫ আগস্ট রাত ১১টায় আকস্মিক ভাবে শারিরীক অবস্থার অবনতি হয়েছে। তাঁর প্রচণ্ড শ্বাসকষ্ট ও বুক ব্যাথা দেখা দেয়। রাতেই দ্রুত তাঁকে শহরের বেলভিউ হাসপাতালে ভর্তি করানো হয়।

জরুরী আইসিইউ সাপোর্টের প্রয়োজন হওয়ায় এবং অবস্থার অবনতির কারনে রাতেই ঢাকা নেয়া হয়েছে। তিনি ধানমন্ডি জেনারেল এন্ড কিডনি হাসপাতালের আই সি ইউ তে চিকিৎসাধীন ছিলেন।

সাংবাদিক নেতা ইকরাম চৌধুরীকে ঢাকা রওয়ানা হবার পূর্বে তাকে এ্যাম্বুলেন্সে তুলে দেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক এ এইচ এম আহসান উল্যাহ। এ সময় পরিবারের পক্ষ থেকে তাঁর সাথে ছিলেন ইকরাম চৌধুরীর ছোট ভাই প্রেসক্লাবের সাবেক সভাপতি,আরটিভির স্টাফ রির্পোটার শরীফ চৌধুরী, ইকরাম চৌধুরীর ছেলে আবরার চৌধুরী।

প্রায় ৩ যুগ সাংবাদিকতা পেশায় রয়েছেন সাংবাদিক ইকরাম চৌধুরী। একজন শতভাগ পেশাদার সাংবাদিক হিসেবে সারাজীবন পেশাদারিত্ব নিয়ে কাজ করেছেন। নিজের জন্য তেমন কিছুই করেন নি। সরকারি চাকুরী ছেড়ে সাংবাদিকতার মহান পেশায় জীবনটা উৎসর্গ করেছেন।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরীর মৃত্যুতে চাঁদপুর টাইমসের প্রকাশক ও সম্পাদক ইব্রাহীম কাজী জুয়েল গভীর শোক প্রকাশ করেছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

চাঁদপুর টাইমস রিপোট,৮ আগস্ট ২০২০

Share