Home / চাঁদপুর / চাঁদপুরে সরকারি আশ্রয়ণ প্রকল্পের টিন চুরি
চাঁদপুরে সরকারি আশ্রয়ণ প্রকল্পের টিন চুরি

চাঁদপুরে সরকারি আশ্রয়ণ প্রকল্পের টিন চুরি

চাঁদপুরে গৃহহীনদের জন্য নির্মাণাধীন আশ্রয়ণ প্রকল্পের টিন চুরির ঘটনা ঘটেছে। এর মধ্যে চুরি যাওয়া বেশকিছু টিন এলাকার একটি পুকুর থেকে উদ্ধার করেছে পুলিশ। তবে পুকুরে আরো টিন আছে এমন তথ্যের ভিত্তিতে আজ বৃহস্পতিবার বিকেল থেকে সেচ পাম্প বসিয়ে অভিযান শুরু করবে পুলিশ।

খোঁজ নিয়ে জানা গেছে, চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নে গৃহহীনদের জন্য নতুন গৃহনির্মাণ করা হচ্ছে।

এর মধ্যে সেসব গৃহের চালা দেওয়ার জন্য টিন মজুত করা হয়। কিন্তু গত কয়েক দিন আগে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা কয়েকশ টিন চুরি করে নিয়ে যায়। আর চুরি হওয়া সেই টিনের ২৯টি গতকাল বুধবার বিকেলে ওই ইউনিয়নের বাখরপুর গ্রামের গাজী বাড়ির পাশের পুকুর থেকে উদ্ধার করা হয়।

সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খানজাহান আলী কালু পাটোয়ারী ঘটনা স্বীকার করে জানান, চুরি হওয়া টিন উদ্ধারে পুলিশের সহায়তা চাওয়া হয়েছে। তবে কীভাবে টিনগুলো চুরি হয়েছে তা জানাতে পারেননি চেয়ারম্যান।

অন্যদিকে, চাঁদপুর সদর মডেল থানার ওসি মো. নাসিম উদ্দিন জানান, কী পরিমাণ টিন চুরি হয়েছে তা জানার জন্য পুলিশ তদন্ত ও অভিযানে নেমেছে। একই সঙ্গে চুরির ঘটনায় কারা জড়িত তাও খতিয়ে দেখে অভিযুক্তদের আটকের চেষ্টা চলছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ জানিয়েছে, আজ বিকেল থেকে অভিযান শুরু করবে পুলিশ। এসময় বাখরপুর গ্রামের যে বাড়ির পুকুরে টিন পাওয়া গেছে, সেখানে সেচ পাম্প বসানো হবে এবং পুকুরের পানি কমিয়ে চুরি যাওয়া অবশিষ্ট আরো টিন উদ্ধার করা হবে।

বার্তাকক্ষ, ০৪ ফেব্রুয়ারি,২০২১;