Home / চাঁদপুর / চাঁদপুরে সংঘর্ষের ঘটনায় ৩৬ জনের নামে মামলা : আটক ৪
Arrest Mamla
প্রতীকী

চাঁদপুরে সংঘর্ষের ঘটনায় ৩৬ জনের নামে মামলা : আটক ৪

চাঁদপুর পুরাণবাজারে ২ দিন যাবত তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দফায় দফায় ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় হামলায় ফরিদ বেপারী (৩২) নামে এক যুবককে বাম হাত কুপিয়ে জখম করায় ঘটনায় চাঁদপুর মডেল থানায় ৩৬ জনকে আসামি করে মামলা দায়ের করেছে।

এই ঘটনায় সোমবার গভীররাতে পুরানবাজার ফাঁড়ির এসআই জাহাঙ্গীর আলম সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে অভিযান চালিয়ে এজাহারভুক্ত ৪ আসামিকে আটক করেছে।

আটকৃতদের আদালতে প্রেরণ করলে তাদের জামিন না মঞ্জুর করে জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে। এই হামলার ঘটনায় পুরাণবাজারে ত্রিমুখী সংঘর্ষের আশংকাা দেখা দিয়েছে। সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে পুরাণবাজারর লোহারপুল থেকে নিতাইগঞ্জ পর্যন্ত প্রায় বেশ কিছু দোকানপাটে ভাংচুর করা হয়েছে।

গত রোববার রাত থেকে শুরু করে সোমবার রাত পর্যন্ত ত্রিমুখী সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। এদের মধ্যে ফরিদ বেপারি (৩২) নামে এক যুবককে বাম হাত কুপিয়ে জখম করায় তার অবস্থা আশংকাজনক দেখে ঢাকা হাসপাতালে রেফার করা হয়েছে। পুলিশ বিভিন্ন জায়গায় তল্লাশী চালিয়ে বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করে।

জানা গেছে, ফেইসবুকে ছবি আপলোড করাকে কেন্দ্র করে গত রবিবার আলআমিন স্কুলের ২ ছাত্রের মাঝে হাতাহাতির সৃষ্টি হয়। তারই সূত্র ধরে পুরাণবাজার নিতাইগঞ্জ ও মক্কা মিল এলাকার যুবকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সংঘর্ষের ঘটনায় লোহারপুল ও নিতাইগঞ্জ এলাকার বেশকিছু দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর হয়। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুরানবাজার পুলিশ ফাড়ির ইনচার্জ মোঃ জাহাঙ্গির আলম চেষ্টা চালায়। অবস্থা বেগতিক দেখে চাঁদপুর সদর সার্কেল নজরুল ইসলাম, এএসপি হেডকোয়াটার শাকিল আহমেদ, চাঁদপুর মডেল থানার ওসি মামুনুর রশিদ,ডিবি পুলিশের ওসি মোস্তফা কামাল সহ মডেল থানার বেশ কয়েকজন এসআই ঘটনাস্থলে আসেন ও প্রায় ১১ রাউন্ড গুলি বর্ষন করেন। এসময় পুরানবাজার নিতাইগঞ্জের কুলি বাগান ও মক্কা মিল এলাকা থেকে ৭ জনকে আটক করা হয়।

পরে গতকাল উভয় পক্ষকে নিয়ে সমঝোতার লক্ষ্যে অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান, সদর সার্কেল নজরুল ইসলাম ও মডেল থানার ওসি মামুনুর রশিদসহ থানায় বৈঠকে বসে। শান্তির লক্ষে মারামারি করবে না বলে উভয় পক্ষ লিখিত স্বাক্ষর দিয়ে আটককৃতদের ছেড়ে দেয় পুলিশ। কিন্তু মিমাংশার পরে পুনরায় দুই গ্রুপের মাঝে সংঘর্ষে ১জন আহত হওয়ায় উত্তেজনা ছরিয়ে পরে। সোমবার বিকেলে ভাওয়াল বাড়ির আলামিন নামে এক যুবককে জড়িত সন্দেহে মারধর করাকে কেন্দ্র করে বর্তমানে ত্রিমুখি সংর্ঘষ দেখা দিয়েছে। সংর্ঘষের ঘটনায় হামলায় ফরিদ বেপারি আহত হবার ঘটনায় তার বাবা মফিজ বেপারি বাদী হয়ে চাঁদপুর মডেল থানায় ৩৬ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পরিস্থতি নিয়ন্ত্রণে বর্তমানে বিভিন্ন এলাকায় ডিবি, পুরাণবাজার ফাঁড়ি ও মডেল থানা পুলিশ মোতায়েন করা হয়েছে।

চাঁদপুরে সংঘর্ষের ঘটনায় ৩৬ জনের নামে মামলা : আটক ৪

About The Author

শাওন পাটওয়ারী

||আপডেট: ১০:১৫  অপরাহ্ন, ০৫ এপ্রিল ২০১৬, মঙ্গলবার

চাঁদপুর টাইমস /এমআরআর

Leave a Reply