Home / চাঁদপুর / চাঁদপুরে শান্তিপূর্ণভাবে হরতাল পালিত, কঠোর নিরাপত্তায় পুলিশ
হরতাল

চাঁদপুরে শান্তিপূর্ণভাবে হরতাল পালিত, কঠোর নিরাপত্তায় পুলিশ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ডাকা সকাল সন্ধ্যা হরতাল সারা দেশের ন্যায় চাঁদপুরেও সহিংসতাহীন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

আজ সকাল থেকে জেলার কয়েকটি স্থানে বিএনপির নেতাকর্মীরা রাস্তায় টায়ার জ্বালিয়ে ও পিকেটিং করারর চেষ্টা করে। রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করলে পুলিশ তা অপসারণ করে যানচলাচল স্বাভাবিক রাখে। অপরদিকে লঞ্চ চলাচল স্বাভাবিক থাকলেও যাত্রীর উপস্থিতি কম ছিলো। তবে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে।

এছাড়াও বেলা বাড়ার সাথে সাথে লোকজনের উপস্থিতি বেড়েছে। তবে অন্যান্য দিনের তুলনায় যান চলাচল কম দেখা গেছে। শহরের বিভিন্ন মার্কেট ও দোকানগুলো খোলা রয়েছে। এ পর্যন্ত তেমন কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি। তবে আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠে অবস্থান কর্মসূচি পালন করছে।

নাশকতার চেষ্টার অভিযোগে এখন পর্যন্ত জেলাে বিভিন্ন স্থান থেকে ১৩ জনকে আটক করেছে পুলিশ।

চাঁদপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, হরতাল করার অধিকার যেমন জনগণের রয়েছে, তেমনি হরতালকে না মানার অধিকারও জনগণের রয়েছে। তবে আমাদের সর্বোচ্চ চেষ্টা হল জনগণের জান মালেলের নিরাপপ্তা দেওয়া। গতকাল ঢাকায় আমাদের একজন পুলিশ সদস্যকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। সেই শোক নিয়ে আমরা জনগণের নিরাপত্তায় কাজ করছি।

তিনি আরো বলেন, এখন পর্যন্ত চাঁদপুরে সবকিছু স্বাভাবিক রয়েছে। নাশকতার চেষ্টার অভিযোগে এখন পর্যন্ত জেলার বিভিন্ন স্থান থেকে ১৩ জনকে আটক করেছে পুলিশ। কেউ যদি কোন ধরনের সহিংসতা করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৯ অক্টোবর ২০২৩