Home / চাঁদপুর / চাঁদপুরে রেলওয়ের উচ্ছেদ অভিযান সাময়িক স্থগিত
rail-station-chandpur
চাঁদপুর রেলওয়ে প্লাটফর্মে অবৈধ বাজার

চাঁদপুরে রেলওয়ের উচ্ছেদ অভিযান সাময়িক স্থগিত

চাঁদপুরে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান হচ্ছেনা বলে জানিয়েছেন, চট্রগ্রাম বিভাগীয় ভু-সম্পত্তি কর্মকতা ইসরাত রেজা।

তিনি জানান, চাঁদপুরে ৩দিনব্যাপি ইজতেমার শুরু হওয়ায় জেলা প্রশাসন থেকে ম্যাজিস্ট্যেট ও পুলিশ দেয়া যাচ্ছে না। এতে করে গত ৩০ নভেম্বর অবৈধ উচেছদ অভিযান স্থগিত করা হয়েছে।

পরবতীতে উচেছদ অভিযানের সিদ্বান্ত হলে যথা সময়ে জানিয়ে দেওয়া হবে। আগামী ১১ ডিসেম্বর পুনরায় অবৈধ উচ্ছেদ অভিযান করার সিদ্বান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

অপরদিকে চট্রগ্রাম বিভাগীয় একটি নির্ভরযোগ্য সূত্র থেকে জানা যায়, অবৈধ ভাবে স্থাপনা নির্মানকারীদের পক্ষ থেকে হাই কোটে একটি রিট করা হয়েছে।
প্রসঙ্গত, চাঁদপুর-লাকসাম রেল পথের হাজীগঞ্জ থেকে চাঁদপুর পর্যন্ত রেল লাইনের পাশের ও গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত গ্রহণ করেছিল রেলওয়ের চট্টগ্রাম বিভাগীয় ভূ-সম্পত্তি কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৩০ নভেম্বর০ চট্টগ্রাম বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও এস্টেট বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ উচ্ছেদ অভিযান পরিচালনা করার সিদ্বান্ত ছিল।
বুধবার দুপুরেও মুঠোফোনে চট্টগ্রাম বিভাগীয় ভূ-সম্পত্তি কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে জানান, চাঁদপুর- লাকসাম রেলপথের হাজীগঞ্জ, চাঁদপুর শহরের ওয়ারলেছ এলাকার বিশ্ব রোড, মিশন রোড, রেলওয়ে হকার্স মাকেটের পিছনের অংশের ৯শ বর্গফুট, চাঁদপুর কোর্ট স্টেশন, শহরের বকুল তলা, আক্কাস আলী রেলওয়ে এলাকা ও চাঁদপুর স্টেশন এলাকায় অবৈধ ভাবে নির্মিত রেল লাইনের দু’পাশে ও বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে শত শত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়ে ছিল।

এ ব্যাপারে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন সহ সকল সংশ্লিষ্ট দপ্তরকে উপস্থিত থেকে সহযোগীতা করার জন্য চিঠি প্রেরণ করা হয়।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ১১:১০ পিএম, ৩০ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply