চাঁদপুরে মেঘনা নদীতে তলিয়ে দুই মাদ্রাসা শিক্ষার্থীর করুণ মৃত্যু

চাঁদপুরের মেঘনা নদীতে গোসল করতে গিয়ে দুই মাদ্রাসা কিশোর শিক্ষার্থীর করুণ মৃত্যু হয়েছে।

১৩ অক্টোবর বৃহস্পতিবার ১২টার দিকে চাঁদপুর শহরের নিশি বিল্ডিং লঞ্চঘাট ও কসাইখানা সংলগ্নস্থানের মেঘনা নদীতে এ মৃত্যুর ঘটনা ঘটে। 

মেঘনার পানিতে তলিয়ে মৃত্যুবরণকারী ওই দুই মাদ্রাসা শিক্ষার্থী হলো, চাঁদপুর শহরের হাজী মহসিন রোড গাজী বোডিং সংলগ্ন মোঃ আলমগীর কবির সেলিমের ছেলে আব্দুল মুকিত (১৬) ও শহরের তালতলা গাজী বাড়ির শাকির হোসেন টিটু গাজীর ছেলে আব্দুল্লাহ গাজী (১৭)। তারা দুই জনই শহরের বিষ্ণুদী ইসলামীয়া সিনিয়র মাদ্রাসার ৮ম শ্রেণীর ছাত্র বলে জানা গেছে। 

প্রত্যক্ষদর্শী ও তার সহপাঠীরা জানায়, বৃহস্পতিবার বেলা ১২ টার আগে বিষ্ণুদী ইসলামিয়া সিনিয়র মাদরাসা থেকে তারা প্রায় ৮-১০ জন বন্ধু মিলে গোসল করার জন্য মাদ্রাসা রোড লঞ্চঘাট সংলগ্ন কসাইখানা নামক স্থানের মেঘনা নদীতে গোসল করতে যান।

এ সময় নদীতে চলাচলকারী লঞ্চ স্টিমারের ঢেউয়ের আঘাতে, ওই পানির স্রোতে তারা দুজন নদীর পাড় থেকে কিছু গভীরে চলে যান। দুজনের কেউই সাতার জানেনি। তাই তারা মেঘনার পানিতে তলিয়ে যান।

এদিকে তাদের এক সহপাঠী একজনকে তলিয়ে যেতে দেখে হাত বাড়িয়ে তাকে বাঁচানোর জন্য এগিয়ে গিয়েও সেও তলিয়ে যাওয়ার উপক্রম হওয়ায় তাকে রক্ষা করতে পারেননি। 

এমন ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক চাঁদপুর নৌ-ফায়ার সার্ভিস, কোস্ট গার্ড ও চাঁদপুর নৌ থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। 

নৌ-ফায়ার সার্ভিসের টিম লিডার প্রনব বড়ুয়ার নেতৃত্বে, ফায়ার কর্মী হেলাল উদ্দিন,নূর মোহাম্মদ, ডুবরি রাজিব হোসেন ও মোঃ হাসিবুর রহমান উদ্ধার কাজ পরিচালনা করেন। প্রায় দুই ঘন্টার উদ্ধার কাজ পরিচালনার মাধ্যমে ২শ গজের ভিতরে নদীর তলদেশ থেকে তাদের মৃতদেহ উদ্ধার করতে সক্ষম হয়।  

চাঁদপুর নৌ-ফায়ার সার্ভিসের টিম লিডার প্রনব বড়ুয়া চাঁদপুর টাইমসকে জানান, আমরা ১২টা ১৫ মিনিটের সময়, ৯৯৯ এবং এক ব্যক্তির ফোনের মাধ্যমে তারা দুই শিক্ষার্থী নদীতে তলিয়ে যাওয়ার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনস্থলে ছুটে যাই।

সেখানে আমরা উদ্ধার কাজ পরিচালনা করে দুপুর দেড়টার দিকে প্রথমে একজনের লাশ উদ্ধার করি এবং ২টা ২৫ মিনিটের সময় দ্বিতীয় জনের লাশ উদ্ধার করতে সক্ষম হই।

প্রতিবেদক: কবির হোসেন মিজি,১৩ অক্টোবর ২০২২

Share