Home / চাঁদপুর / চাঁদপুরে মুক্তিযুদ্ধের ইতিহাস প্রণয়নে মতবিনিময় সভা
চাঁদপুরে মুক্তিযুদ্ধের ইতিহাস প্রণয়নে মতবিনিময় সভা

চাঁদপুরে মুক্তিযুদ্ধের ইতিহাস প্রণয়নে মতবিনিময় সভা

চাঁদপুর জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস প্রণয়নের জন্য তথ্য সংগ্রহ ও তথ্য যাচাই-বাছাই বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১ জুলাই) বেলা ১২টায় চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধা মো. মমিন উল্যাহ পাটওয়ারী বীর প্রতিকের সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান কবির বীর প্রতিকের পরিচালনায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মো. ইউছুফ খান, বীর মুক্তিযোদ্ধা মো. সোলায়মান পাটওয়ারী, বীর মুক্তিযোদ্ধা মো. মজিবুর রহমান,

বীর মুক্তিযোদ্ধা মো. আলী হোসেন ভূইয়া, বীর মুক্তিযোদ্ধা মো. খান-ই-আজম, বীর মুক্তিযোদ্ধা মো. মাহাবুবুল আহম্মদ, বীর মুক্তিযোদ্ধা মো. হানিফ পাটওয়ারী, বীর মুক্তিযোদ্ধা মো. বাচ্চু মিয়া পাটওয়ারী, বীর মুক্তিযোদ্ধা ফজলুল কবির খান, বীর মুক্তিযোদ্ধা ছানাউল্লাহ মিয়া,

বীর মুক্তিযোদ্ধা শাহজাহান গাজী, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আহম্মদ মজুমদার, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম খান, বীর মুক্তিযোদ্ধা আবুল বাসার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান মিয়াজী ও স্বরস্বতি অধিকারি প্রমুখ।

সভায় উপস্থিত জাতির শ্রেষ্ট সন্তান বীর মুক্তিযোদ্ধাগণ চাঁদপুর জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস প্রণয়নে সর্বাত্মক শ্রম ও মেধা দিয়ে কাজ করার কথা জানান। এই মহত কাজটি সফল করার জন্য জেলার সকল মুক্তিযোদ্ধাদের কাছ থেকে তথ্য সংগ্রহ করে তা সঠিকভাবে যাচাই-বাছাই করার অহ্বান জানান।

এ ক্ষেত্রে বয়সে প্রবীণ মুক্তিযোদ্ধাদের কাছ থেকে পরামর্শ নেয়ার অনুরোধ করা হয়।

প্রতিবেদক : আশিক বিন রহিম

Leave a Reply