Home / চাঁদপুর / মা ইলিশ নিধনের দায়ে চাঁদপুরে ৯ জেলের কারাদণ্ড
jail 1 yrs

মা ইলিশ নিধনের দায়ে চাঁদপুরে ৯ জেলের কারাদণ্ড

চাঁদপুরে নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে মা ইলিশ নিধনের দায়ে ৯ জেলের ১ বছর করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার ১৫ অক্টোবর দুপুর সাড়ে ১২ টায় চাঁদপুর নৌ-থানায় এ সাজা প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.সামিউল ইসলাম। অভিযানে ১ লাখ ২০ হাজার মিটার কারেন্ট জাল,২টি ইঞ্জিন চালিত নৌকা ও ২শ ৫০ কেজি ইলিশ জব্দ করা হয়।

আটককৃতরা হলেনঃ শরিয়তপুর জেলার শখিপুর থানার আমির হোসেন (৩৩), চাঁদপুর সদর উপজেলার চরমত এলাকার জয়নাল (৩০), একই এলাকার মো.ইসমাইল (১৮), বিল্লাল হোসেন (২২), ওমর ফারুক (২১), লগ্মিমারা চরের মোসাদ্দাম হোসেন (২৪),একই এলাকার জাহাঙ্গীর আলম (২০), সাজাহান শরীফ (৪২), মতলব উত্তরের চরমৈর্থ গ্রামের মো.হানিফ (২৩)।

চাঁদপুর নৌ-থানা পুলিশ জানায়,মঙ্গলবার ১৫ অক্টোবর ভোর রাত ৫ টায় সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের লগ্মিমারা চর এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ১ লাখ ২০ হাজার মিটার কারেন্ট জাল, ২টি ইঞ্জিন চালিত নৌকা ও ২শ ৫০ কেজি ইলিশসহ ৯ জেলেকে আটক করে চাঁদপুর নৌ-থানায় নিয়ে আসা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটককৃত জেলেদের ১ বছর করে কারাদন্ড প্রদান করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.সামিউল ইসলাম জানান,অভয়াশ্রম চলাকানিন সময়ে নদীতে মা ইলিশ নিধনের কারনে ৯ জেলেকে কারাদন্ড দেয়া হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মাজহারুল ইসলাম অনিক ,১৫ অক্টোবর ২০১৯