Home / চাঁদপুর / চাঁদপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার রোধে সমাবেশ
চাঁদপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার রোধে সমাবেশ

চাঁদপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার রোধে সমাবেশ

‘জীবনকে ভালোবাসুন, মাদক থেকে দুরে থাকুন’ এই শ্লোগানকে ধারন করে চাঁদপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩ আগস্ট) সকাল সাড়ে ৯ টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী।

তিনি তাঁর বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমান বাংলাদেশকে সুপ্রসারিত করার পরিকল্পনা করেছেন। আজ তরাই স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশ আজ বিশে^র দরবারে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের পথে এখন বাংলাদেশ। বাংলাদেশ মধ্যম আয়ের দেশ থেকে খুব শিগ্রই উন্নতশালী দেশে রূপান্তরিত হবে।

তিনি আরো বলেন, এ দেশে এক সময় জঙ্গিবাদের প্রসার ছিলো কিন্তু এ সরকার তা অনেকটাই নিয়ন্ত্রনে নিয়ে এসেছেন। মাদক সমাজে প্রভাব বিস্তার করে যুবসমাজকে ধ্বংশ করে দিচ্ছে। আমাদের লক্ষে ও উদ্দেশ্যকে বাধাগ্রস্ত করছে মাদক।

প্রথমত মাদক যে পথে আসে, আগে সেই পথগুলো আমাদের বন্ধ করতে হবে। এ বছর সব জেলায়ই মাদকের উপর অভিযান চালানো হয়েছে। এ সাড়শি অভিযানে মাদক অনেকটাই নিমূল করা সম্ভব হয়েছে

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো. জামাল উদ্দিন আহমেদ।মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষে গুরুত্বপূর্ণ আলোচনা করেন মানসের সভাপতি ও একুশে পদকপ্রাপ্ত শব্দ সৈনিক অধ্যাপক ড. অরুপ রতন চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মজিবুর রহমান পাটওয়ারী।

সদর উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমার পরিচালনায় বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগর সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার মচৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী।

প্রতিবেদক : শরীফুল ইসলাম

Leave a Reply