Home / চাঁদপুর / চাঁদপুরে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলার উদ্বোধন
চাঁদপুরে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলার উদ্বোধন

চাঁদপুরে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলার উদ্বোধন

চাঁদপুরে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলার উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে বুধবার (১০এপ্রিল) সকাল ১০ টায় শহরের ইলিশ চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গন গিয়ে তা শেষ হয়।

র‌্যালি শেষে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শুরু হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো: মঈনুল হাসান।

এসময় তিনি বলেন মহান আল্লাহপাক মানুষকে মাটি দিয়ে সৃষ্টি করেছেন আবার মাটি দিয়েই সমাপ্তি করেন। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত প্রতিটা ক্ষেত্রে মানুষের ভূমির প্রয়োজন। যখন আপনারা খাদ্য শস্য উৎপাদন করবেন সেখানেও ভূমির দরকার, মানুষের বাসস্থান তৈরী করতে ভূমির প্রয়োজন। তাই এই ভূমিকে এমন ভাবে ব্যবহার করবেন তা যেন রাষ্ট্রের উন্নয়ন হয় এবং ভূমিহীন লোক যেন না থাকে সেদিকেও খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, চাঁদপুরে এই ৭ দিনব্যাপি ভূমি মেলার মাধ্যমে আমাদের আহবান থাকবে সরকারি যেসকল খাস জমি দখল রয়েছে, যেসব। জমি আপনার এই ৭ দিনের মধ্যে ছেড়ে দিন। আমরা আপনাদেরকে ফুল দিয়ে বরন করে নিবো।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: জামাল হোসেনের সভাপতিত্বে ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহারের পরিচালনায়

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান, সহকারী পুলিশ সুপার শাকিলা ইয়াসমিন সূচনা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, সহকারী কমিশনার (ভূমি) ইমরান হোসেন সজীব, সদর উপজেলা চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক লক্ষন চন্দ্র সূত্রধর, নির্বাহী প্রকৌশলী আলমগীর হোসেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি শেখ জহিরুল ইসলাম, সরকারী কৌশলী এডভোকেট রুহুল আমিন প্রমূখ।

আলোচনার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সদর উপজেলা ভূমি অফিস জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মো: ইব্রাহিম খলিল, গীতা পাঠ করেন বিমল চন্দ্র দে।
পরে মেলায় প্রায় ২০টি স্টল পরিদর্শন করেন অতিথিবৃন্দ।

প্রতিবেদক:কবির হোসেন মিজি
১০ এপ্রিল,২০১৯

Leave a Reply