Home / চাঁদপুর / চাঁদপুরে ‘ঝূঁকিপূর্ণ ভবন’ লিখে সাইনবোর্ড টানানো হবে
fire service chandpur
প্রতীকী ছবি

চাঁদপুরে ‘ঝূঁকিপূর্ণ ভবন’ লিখে সাইনবোর্ড টানানো হবে

চাঁদপুরের ফায়ার সার্ভিস বিভাগ উত্তরের স্টেশন কর্মকর্তা বুধবার(১০ এপ্রিল) বিভিন্ন উঁচুতলা ভবন পরিদর্শন শেষে বলেন,‘ঝূঁকিপূর্ণ ভবন’ লিখে সাইনবোর্ড টানানো হবে’। চাঁদপুরের ঝূঁকিপূর্ণ ভবনগুলো পরিদর্শনে নেমেছে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স বিভাগ। ঊর্ধ্বতন একটি চৌকস দল চাঁদপুরের ৬ষ্ঠতলার বেশি যে সব ভবন রয়েছে সেগুলো পরিদর্শন ও তালিকা তৈরি শুরু করছেন।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স চাঁদপুর উত্তর স্টেশনের সিনিয়র কর্মকর্তা মো. মোবারক আলী আজ বিকেল ৫টায় অফিসে ফিরে চাঁদপুর টাইমসকে এ তথ্য জানান।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স চাঁদপুর উত্তর স্টেশন ইতোমধ্যেই সব উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স,সদর হাসপাতাল ও বেসরকারি হাসপাতাল, কলেজ ও স্কুলগুলো পরিদর্শন করেছেন ও ছোট-খাট নিরাপত্তাজনিত সমস্যাগুলো নিয়ে সংশ্লিষ্ঠ কর্র্তৃপক্ষের সাথে কথা হয়েছে বলে জানা গেছে।এদিকে এখন চাঁদপুর শহরের স্কুল-কলেজগুলো পরিদর্শন অব্যাহত রয়েছে।

চাঁদপুর উত্তর স্টেশনের সিনিয়র কর্মকর্তা মো.মোবারক আলী চাঁদপুর টাইমসকে দেয়া এক সাক্ষাতকারে বলেন,‘ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স চাঁদপুরের সব উঁচুতলা ভবনগুলো পরিদর্শন শেষে উচ্চ পর্যায়ের ৫ সদস্য-বিশিষ্ট কমিটির নিকট তালিকা পেশ করা হবে। চাঁদপুরের ঝূঁকিপূর্ণ ভবনগুলোতে মানুষের নিরাপত্তাজনিত ত্রুটিগুলোর সমাধান সংশ্লিষ্ট ব্যাক্তি বা মালিক না করলে কিংবা ঝূঁকির বিষয়টি মারাত্মক এমন বিবেচনায় আসলে ‘ ঝূঁকিপূর্ণ ভবন ’ লিখে সাইনবোর্ড টানানো হবে।’

তিনি আরো জানান, ঝূঁকিপূর্ণ ভবন সম্পর্কে কেউ কোনো তথ্য জানাতে চাইলে নিচের নম্বরে জানানো অনুরোধ করেন ঔ সিনিয়র কর্মকর্তা।
নম্বর ’দুটো হলো : ০৮৪১- ৬৩০০৩ ও ০১৮৭৬- ০১৫ ৮৩৯ ।

প্রতিবেদক : আবদুল গনি
১০ এপ্রিল , ২০১৯