Home / চাঁদপুর / চাঁদপুরে ব্যবসায়ীদের ২ হাজার ১শ’ বস্তা চাল নিয়ে কার্গো উধাও
chAL
প্রতীকী ছবি

চাঁদপুরে ব্যবসায়ীদের ২ হাজার ১শ’ বস্তা চাল নিয়ে কার্গো উধাও

চাঁদপুরের প্রধান বাণিজ্যিক এলাকা পুরাণবাজারে নদীর ঘাট থেকে স্থানীয় ব্যবসায়ীদের ২হাজার ১শ’বস্তা চাল নিয়ে একটি কার্গো উদাও হওয়ার খবর পাওয়া গেছে। ২৮ এপ্রিল মঙ্গলবার ভোর রাতে চাঁদপুর নদী বন্দরের ভূঁইয়ার ঘাটে এ ঘটনা ঘটে।

ঘটনাটি চাঁদপুর চাল ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ চাঁদপুর টাইমসকে নিশ্চিত করেছেন। এবং ব্যাবসায়ীরা চাঁদপুর মডেল থানা পুলিশকে লিখিত আকারে অবহিত করেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত উদাও হয়ে যাওয়া চালভর্তি ট্রলারের সন্ধান মেলেনি।

চাল ব্যাবসায়ীদের সূত্রে জানা যায়, ট্রান্সপোর্ট এর মাধ্যমে পাবনা নগরবাড়ি ঘাট থেকে পুরাণ বাজারের ৫ থেকে ৭ জন চাল ব্যবসায়ী তাদের চাহিদা অনুযায়ী কয়েক হাজার বস্তা চাল আমদানি করে। মিলন মাঝির কার্গোতে সেই চাল পুরান বাজার ঘাটে আনা হয়।

সোমবার কিছু মাল উঠানো হয়েছে। তারপর ব্যবসায়ীদের না জানিয়ে কার্গোটি রাতের অন্ধকারে ঘাট থেকে উধাও হয়ে যায়। মঙ্গলবার সকালে ঘাটে চালভর্তি কার্গোটি দেখতে না পেয়ে গদিঘর লেবার ও ব্যবসায়ীরা নিখোঁজ কার্গোটি খুঁজতে থাকে। কার্গোতে পরেশ মালাকার,মফিজ হাজী, রাজলক্ষ্মী ভান্ডারের শম্ভু সাহা,আনিছ বেপারী,মক্কা ট্রেডার্সসহ আরো কয়েকজন ব্যবসায়ির ২ হাজার ১০০ বস্তা চাল ছিল।

কার্গোটির মালিক মতলব উঃ উপজেলার দশানির জনৈক এক ব্যক্তির বলে জানা যায়। ট্রান্সপোর্ট এর মাধ্যমে অপরিচিত কার্গোতে চাল দেওয়ার কারণে এই ঘটনাটি ঘটেছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মফিজ হাজী জানিয়েছেন।

এ ব্যাপারে তারা চাঁদপুর চাল ব্যবসায়ী সমিতির মাধ্যমে থানায় লিখিত অভিযোগ করেছেন।

প্রতিবেদক : আশিক বিন রহিম, ২৮ এপ্রিল ২০২০