Home / চাঁদপুর / চাঁদপুরে বহরিয়া নুরুল ইসলাম উবি’র বার্ষিক ক্রীড়া সম্পন্ন
school

চাঁদপুরে বহরিয়া নুরুল ইসলাম উবি’র বার্ষিক ক্রীড়া সম্পন্ন

চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বহরিয়া নুরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিতত হয়েছে।

শনিবার(৬ এপ্রিল) বিকেলে বর্ণাঢ্য এবং উৎসবমূখর পরিবেশে এই আয়োজন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম খান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম সাইফুল হক। অনুষ্ঠানের শুরুতেই আমন্ত্রিত অতিথিতের শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মোর্শেদ আলম।

প্রধান অতিথির বক্তব্যে মো. সেলিম খান বলেন, প্রতিটি সন্তানের সবচেয়ে বড় শিক্ষক হলো তার মা এবং বাবা। শিক্ষার্থীদের ভালো পড়ালেখা এবং তাদের সু-নাগরিক হিসেবে গড়ে উঠার পেছনে মা- বাবার ভূমিকা সবচেয়ে বেশি। তাই শিক্ষার্থীদের মা-বাবাকে সাবার আগে সচেতন হতে হবে। মা-বাবা সচেতন না হলে তার সন্তান শিক্ষিত হবে না।

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা এদেশে শুধুমাত্র অবকাঠামোগত উন্নয়নই হচ্ছে না। শিক্ষা, স্বাস্থ্য, প্রযুক্তিসহ সকল দিকে উন্নতি হচ্ছে। তিনি শিক্ষাখ্যাতে সবচেয়ে বেশি বরাদ্ধ দিচ্ছেন। বর্তমান শিক্ষামন্ত্রী আমাদের এই আসনের সংসদ ডা. দীপু মনি। এটিও আমাদের অনেক গৌরবের বিষয়। কারণ ডা. দীপু মনি এমপির কল্যানে ইতিমেধ্যই আমরা এই স্কুলের জন্য একটি নতুন ভবন এবং পুরাতন ভবনটির উর্ধ্বমূখি সম্প্রসারণের বরাদ্ধ পেয়েছি। অচিরেই এর কাজ শুরু হবে।

এর আগে জাতীয় ও ক্রিড়া প্রতাকা উত্তোলন এবং সমবেতস্বরে জাতীয় সংঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। পরে বিদ্যালয়ের স্কাউটদল বাদকদল বিভিন্ন মনোমুগ্ধকর বিভিন্ন পরিবেশনা উপস্থাপন করে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক শেখ মো. ইসমাইল হোসেন ও মো. মুকবুল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, ইউপি মেম্বার জলিল বেপারী, নান্নু শেখ, মো. হোসাইন বেপারী, বিদ্যালয়ের অভিভাবক কমিটির সদস্য হোসনে আরা বিউটি, সহকারী শিক্ষক হাছান আলী, কাউছার খান, সাইফুল ইসলাম (১),

সাইফুল ইসলাম (২), নাছরিন জাহান, জাহানারা বেগম, মহিউদ্দিন খান, সোহরাব হোসাইন, সোহাগ মোল্লা, মোস্তফা কামাল, শহীদুল্লাহ, সাজ্জাদ হোসাইন, আরিফ হোসাইন, রুহুল আমিন, আব্দুল মান্নানসহ শিক্ষক, ম্যানিজিং কমিটির সদস্য, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

প্রতিবেদক:আশিক বিন রহিম
৬ এপ্রিল,২০১৯