Home / চাঁদপুর / চাঁদপুরে বিএনপির দু’গ্রুপের মুখোমুখি অবস্থানে কর্মসূচির অনুমতি মেলেনি
চাঁদপুর জেলা বিএনপির

চাঁদপুরে বিএনপির দু’গ্রুপের মুখোমুখি অবস্থানে কর্মসূচির অনুমতি মেলেনি

চাঁদপুরে জেলা বিএনপির দু’গ্রæপের মুখোমুখি অবস্থানের কারণে ১৩ ফেব্রæয়ারি বিএনপির কেন্দ্রিয় নেতাদের উপস্থিতিতে সাংগঠনিক সভার অনুমতি দেয়নি পুলিশ।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) চাঁদপুর পুলিশের বিশেষ শাখা (ডিএসবি) থেকে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ককে পাঠানো চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়, ১৩ এপ্রিল বিকেল ৩টায় জেলা বিএনপির কর্মী সমাবেশে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের সহায়তা চেয়েছে বিএনপি। এ বিষয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জের মাধ্যমে তদন্ত করা হয়েছে। তদন্তে আগামি ১৪ এপ্রিল বাংলা নববর্ষে প্রেসক্লাব ঘাটে জেলা প্রশাসনের নানা কর্মসূচি অনুষ্ঠিত হবে। উক্ত কর্মসূচিতে পুলিশী নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এছাড়া ১৩ এপ্রিল জেলার বিভিন্ন স্থান থেকে বিএনপির ব্যাপক নেতাকর্মী সমাগম হওয়ার সম্ভাবনার বেশি এবং জেলা বিএনপির আরেকটি গ্রুপ দলীয় কোন্দলের কারণে একই কর্মসূচি আয়োজন করতে যাচ্ছে। এতে উভয় গ্রæপ মুখোমুখি অবস্থানে রয়েছে এবং দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টিসহ রক্তক্ষয়ী সংঘর্ষ ও আইন শৃঙ্খলার চরম অবনতি হওয়া আশংকা রয়েছে। তাই অনুমতি দেয়নি পুলিশ।

এর আগে চাঁদপুর প্রেসক্লাবে সভা আয়োজনের অনুমতি চেয়ে চাঁদপুর পুলিশ সুপার বরাবর আবেদন করেছিলো উভয় গ্রুপ। একই স্থানে সভা আয়োজনের অনুমতি চেয়ে একদিকে জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের পক্ষে আবেদন পত্রে স্বাক্ষর করেছেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাড. সলিমুল্লাহ সেলিম।

অন্যদিকে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন ও সাবেক এমপি লায়ন হারুন, জিএম ফজলুল হক, রাশেদা বেগম হীরা এবং জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মমিনুল হকসহ কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্যদের সমন্নয়ে কেন্দ্রিয় নির্বাহী সদস্য ও সাবেক পৌর মেয়র শফিকুর রহমান ভুইয়ার পক্ষে আবেদন পত্রে স্বাক্ষর করেছেন জেলা বিএনপির আরেক যুগ্ম আহবায়ক কাজী গোলাম মোস্তফা।

সভা সফল করতে এরইমধ্যে বুধবার (১১ এপ্রিল) শফিক ভূঁইয়ার নেতৃত্বে একটি গ্রæপ প্রস্তুতি সভা করেছে। জেলা বিএনপির ওই সাংগঠনিক সভায় বিএনপির কেন্দ্রীয় নেতা বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও কেন্দ্রিয় প্রতিনিধি দলের প্রধান গোলাম আকবর খন্দকার উপস্থিত থাকার কথা ছিলো

আগামী জাতীয় সংসদ নির্বাচন ও খালেদা জিয়ার মুক্তি এবং দলকে সুসংগঠিত করার লক্ষ্যে গত ৩০ মার্চ গুলশান কার্যালয়ে স্থানীয় সাবেক ও বর্তমান সকল নেতা-কর্মীদের সমন্বয়ে কেন্দ্র ঘোষিত এ সাংগঠনিক সভা করার সিদ্ধান্ত হয়েছিলো।

ওই সভায় জেলা বিএনপির আহবায়ক, নির্বাহী কমিটির সদস্যবৃন্দ ও সাবেক এমপিদের উপস্থিতিতে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন কেন্দ্রিয় প্রতিনিধি দলের প্রধান গোলাম আকবর খন্দকার।

দলীয় এমন সিদ্ধান্তকে উপেক্ষা করে এরইমধ্যে দু’গ্রুপ বিভক্ত হয়ে একই দিনে একই স্থানে সভার আয়োজনের প্রস্তুতি নেয়ায় অনুমতি দেয়নি স্থানীয় প্রশাসন।

চাঁদপুর টাইমস রিপোর্ট