Home / চাঁদপুর / চাঁদপুরে পর্যটনের বিশাল সম্ভাবনা রয়েছে: ডিসি
পর্যটনের

চাঁদপুরে পর্যটনের বিশাল সম্ভাবনা রয়েছে: ডিসি

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে চাঁদপুরে র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।  বুধবার(২৭ সেপ্টেম্বর)  সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসনের আয়োজনে শহরের প্রধান পর্যটকেরস্থান চাঁদপুর বড়স্টেশন মোলহেডে সকল শ্রেণিপেশার মানুষের অংশগ্রহণে র‌্যালি অনুষ্ঠিত হয়।

র‌্যালি শেষে সেখানে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। 

এ উপলক্ষে স্থানীয়  নারী সংগঠক ও উদ্যোক্তাদের নিয়ে দিনব্যাপী পর্যটন মেলাও হয়েছে ।

পর্যটনে পরিবেশবান্ধব বিনিয়োগ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম পিপিএম,জেলা আওয়ামীলীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারন সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, পুরাণবাজার কলেজের অধ্যক্ষ,রতন কুমার মজুমদার।
শুভেচ্ছা বক্তব্য রাখেন,ডাঃ পিযুষ কান্তি বড়ুয়া।
সাংবাতিক এমআর ইসলাম বাবুর পরিচালনায় পর্যটন দিবসের অনুষ্ঠানে স্বাধীনতা পদকপ্রাপ্ত নজরী বীর মুক্কিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরীসহ অন্যরা এসময় উপস্থিত ছিলেন।  
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কামরুল হাসান  বলেন, চাঁদপুর  একটি পর্যটন সম্ভাবনাময় অঞ্চল। এখানে পর্যটনের আকর্ষণ না থাকলেও চাঁদপুর নদী বেষ্টিত। পদ্মার কিছু অংশসহ মেঘনা,ডাকাতিয়া ও ধনাগোদা এই চারটি নদী কেন্দ্রিক চাঁদপুরের পর্যটনের বিশাল একটা সম্ভাবনা রয়েছে। এই পর্যটন সম্ভাবনাকে কাজে  লাগাতে হবে। এলাকাকে আধুনিক পর্যটন নগরীতে পরিণত করতে বর্তমান সরকার বিভিন্ন কার্যক্রমের ব্যাপক পরিকল্পনা
হাতে নিয়েছে। 

তিনি বলেন, চাঁদপুরের সবচেয়ে আকর্ষণীয় জায়গা হচ্ছে এই মোলহেড এলাকা।প্রকৃতি ও নদীর সৌন্দর্য উপভোগ করার জন্য এখানে দেশের বিভিন্ন স্থান থেকে বহু মানুষ ঘুরতে আসে।নদী ভ্রমন ও জেলেদের ইলিশ আহরণ দেখার জন্য বিশেষ ব্যবস্থা যদি করা যায় পর্যটকরা তা উপভোগ করতে পারবে।সেসুবাদে চাঁদপুরের পর্যটনকে বিকসিত করার অনেক সম্ভাবনা রয়েছে।

আলোচনা শেষে চাঁদপুর শিল্পকলা একাডেমীর পরিবেশনায় রুপালি চম্পক, সোমা দত্ত ও মৃণাল সরকারের তত্ত্বাবধানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পর্যটন মেলায় বিজয়ী নারী উন্নয়ন সংস্থ,উইমেন এন্ড ই- কমার্স ট্রাস্ট উই,আমরা আলোকিত নারী সংগঠনের একাধিক স্টল অংশ নিয়েছে।
পর্যটন দিবসের এ অনুষ্ঠানে সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ,পেশাজীবি ব্যক্তিবর্গ,আক্কাছ আলী একাডেমির শিক্ষার্থীবৃন্দসহ সাধারণ অনেক মানুষই উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: কবির হোসেন মিজি,২৮ সেপ্টেম্বর ২০২৩