Home / চাঁদপুর / চাঁদপুরে নিলামে বিক্রি হলো ৫২ নৌকা
নিলামে

চাঁদপুরে নিলামে বিক্রি হলো ৫২ নৌকা

চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরার দায়ে ৫২টি জেলের নৌকা উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে উন্মুক্ত নিলাম কার্যক্রম পরিচালিত হয়। এতে বিক্রির ১৭ লাখ ৩১ হাজার ৭৫৬ টাকা সরকারি কোষাগারে জমা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো.মিজানুর রহমান।

এর আগে জেলা টাস্কফোর্স কমিটি প্রধান ও জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান জেলে নৌকা বিক্রির জন্য একটি কমিটি গঠন করেন। সেখানে আহবায়ক জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তার জাহান সাথী, সদস্য সচিব সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম, সদস্য সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েত উল্লাহ, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এনডিসি মেশকাতুল ইসলাম উন্মুক্ত নিলাম কার্যক্রম পরিচালনা করেন।

চাঁদপুর সদর উপজেলার মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম জানান, কোষ্টগার্ড চাঁদপুর স্টেশনে জাটকা অভিযানে জব্দকৃত ৫০টি এবং নৌ থানার হেফাজতে থাকা ২টি নৌকাসহ মোট ৫২টি নৌকার নিলাম অনুষ্ঠিত হয়। এসময় ভ্যাট আইটিসহ সর্বমোট ১৭ লাখ ৩১ হাজার ৭৫৬ টাকায় ৫২টি নৌকা বিক্রি করা হয়।

প্রসঙ্গত, ইলিশের উৎপাদন বৃদ্ধির লক্ষে মার্চ-এপ্রিল দুই মাস জাটকা ধরা নিষিদ্ধ করা হয়। সে নির্দেশ অমান্য করার দায়ে এ নৌকাগুলো জব্দ করা হয়।

স্টাফ করেসপন্ডেট,১৭ মে ২০২৩