Home / উপজেলা সংবাদ / কচুয়া / চাঁদপুরে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা ও ইউপি সদস্যের মৃত্যুজনিত কারনে রায় পেলেন হারুনুর রশিদ
নির্বাচনী

চাঁদপুরে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা ও ইউপি সদস্যের মৃত্যুজনিত কারনে রায় পেলেন হারুনুর রশিদ

বিগত ২০২২ সালের ৫ জানুয়ারী ৫ম ধাপে অনুষ্ঠিতব্য চাঁদপুরের কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য নির্বাচনে ট্রাইব্যুনালে মামলা সংক্রান্ত বিষয়ে অবশেষে রায় পেয়েছেন মোরগ প্রতীকের প্রার্থী শেখ মো. হারুনুর রশিদ। চাঁদপুরের সিনিয়র সহকারি জজ ও নির্বাচনী ট্রাইব্যুনালের বিচারক মঙ্গলবার এই আদেশ প্রদান করেন।

জানা গেছে, ২০২২ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে কচুয়া উপজেলার বিতারা ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য পদে শেখ মো. হারুনুর রশিদ নিজেকে বিজয়ী প্রার্থী দাবী করে ভোট পূর্ণ গণনার দাবী জানিয়ে সিনিয়র সহাকরি জজ ও নির্বাচনী ট্রাইব্যুনাল চাঁদপুর আদালতে একটি মামলা দায়ের করেন। যার মোকদ্দমা নং-২১/২০২২। ওই মামলায় প্রার্থীর আবেদনের প্রেক্ষিতে ২৮ ফেব্রুয়ারি রিটার্নিং অফিসারের কার্যালয়ে রক্ষিত সিলগালাকৃত বস্তার ভোট নির্বাচন সংশ্লিষ্ট সকলের উপস্থিতিতে পূর্ণ গণনা করা হয়। যাহা পরবর্তীতে ২ মার্চ নির্বাচনী ট্রাইব্যুনালে প্রেরণ করা হয়। এদিকে ওই ওয়ার্ডের ইউপি সদস্য মো. আব্দুল বারেক সরদার ২০২৩ সালের ১৪ জুন অসুস্থ জনিত কারনে মৃত্যুবরণ করেন এবং ট্রাইব্যুনালে প্রেরণকৃত তথ্য মতে পর্যালোচনা করে দেখা যায়, ওই মামলার প্রার্থী শেখ মো. হারুনুর রশিদ সর্বোচ্চ ভোট পাওয়ায় স্থানীয় সরকার নির্বাচন বিধিমালা মোতাবেক বিবাদী না থাকায় তাকে একতরফা বিজয়ী ঘোষনা করা হয়।

এদিকে বিজ্ঞ আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করেছেন শেখ মো. হারুনুর রশিদ। তিনি প্রশাসনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বুধবার দিনভর ওই ওয়ার্ডের বুধুন্ডা, সাজিরপাড় ও বাতাপুকুরিয়া গ্রামের সর্বসাধারনের সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন এবং তার কর্মী সমর্থকরা তাকে নিয়ে আনন্দ মিছিল করেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২৮ ফেব্রুয়ারি ২০২৪