Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে ‘স্বপ্নতরু’ সংগঠনের শিক্ষা উপকরণ বিতরণ
`চাঁদপুরে ‘স্বপ্নতরু’ সংগঠনের শিক্ষা উপকরণ বিতরণ

চাঁদপুরে ‘স্বপ্নতরু’ সংগঠনের শিক্ষা উপকরণ বিতরণ

‘মানবতার কল্যাণে নিবেদিত প্রাণ’ এই শ্লোগানকে ধারনে স্বপ্নতরু সমাজিক সংগঠনের আয়োজনে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। রোববার(১৪ অক্টোবর) বেলা ১১টায় চাঁদপুর সদর উপজেলার জিলানী চিশতি উচ্চ বিদ্যালের জেএসসি পরীক্ষর্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাও. শহীদুল ইসলাম। এরপর জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

স্বপ্নতরু সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক শরীফুল ইসলামের সভাপতিত্বে অনষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জিলানী চিশতি উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বলেন, ‘সামাজিক দৃষ্টিকোন থেকে সকলেরই উচিত মানুষের পাশে দাড়ানো। স্বাপ্নতরু সামাজিক সংগঠন যে কাজ করছে, তা খুবই প্রশংসনীয়। যে সকল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে, তা তোমাদের জন্য উদাহরণ হয়ে থাকবে।’

তিনি আরো বলেন, ‘স্বপ্নতরু সামাজিক সংগঠন খুব অল্প সময়ে বিভিন্ন কার্যক্রম করেছে। আর বিভিন্ন কার্যক্রমে মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ অন্যতম। সবাইকে এসব সামাজিক কাজে এগিয়ে আসা জরুরী। তোমরা যারা জেএসসি পরীক্ষার্থী রয়েছো, আশা করি তোমরা সবাই ভালো ফলাফল অর্জন করে এই শিক্ষা প্রতিষ্ঠানের সুমান অক্ষুন্ন রাখবে।’

স্বপ্নতরু সামাজিক সংগঠনের সিনিয়র সহ-সভাপতি জাহিদুল ইসলাম খানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহতলী কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাও. মো. বিল্লাল হোসেন, জিলানী চিশতি কলেজের অধ্যক্ষ মো. হারুনুর রশিদ, জিলানী চিশতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ন কবির তালুকদার।

এছাড়াও বক্তব্য রাখেন মহিলা ইউপি সদস্য ফিরোজা বেগম, জিলানী চিশতি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. সাহাদাৎ হোসেন, সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান, স্বপ্নতরু সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা কার্যকরী সদস্য শোহেব হোসাইন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কাউসার খান। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সিনিয়র যুগ্ম সম্পাদক কে এম মোরশেদ।

এদিকে জেএসসির সকল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ শেষে পরীক্ষার্থীদের উদ্দেশ্যে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাও. মো. বিল্লাল হোসেন।

প্রতিবেদক: শরীফুল ইসলাম

Leave a Reply