Home / কৃষি ও গবাদি / চাঁদপুরে দু’সন্তানের জননীকে ‘পুড়িয়ে হত্যা’
চাঁদপুরে দু'সন্তানের জননীকে ‘পুড়িয়ে হত্যা’
ফাইল ছবি

চাঁদপুরে দু’সন্তানের জননীকে ‘পুড়িয়ে হত্যা’

চাঁদপুর শহরের বিষ্ণুদী ছৈয়াল বাড়ীতে দুই সন্তানের জননী সখিনা বেগমকে (২৭) ‘আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে’। ঘটনাটি গত ২০ মে শুক্রবার বিষ্ণুদী ছৈয়াল বাড়ীতে ঘটেছে, বৃহস্পতিবার (২৬ মে) চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সখিনা বেগম মারা যায়।

যৌতুকের জন্য শশুর বাড়ীর লোকজন নির্মম এ ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছে সখিনা বেগমের ভাই জয়নাল আবেদীন তপাদার ।

সখিনা বেগমের বাড়ী চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের কর্দিপাঁচগাঁও গ্রামে। তার সিয়াম (৩ ) ,আবু হানিফ ( ১) নামে দুটি শিশু পুত্র রয়েছে ।

এ ঘটনায় সখিনা বেগমের ভাই জয়নাল আবেদীন তপাদার গত ২৫ মে নিজে বাদী হয়ে প্রথমে নারী নির্যাতনের অভিযোগ এনে চাঁদপুর মডেল থানায় এজহার দাখিল করেন (মামলা নং ৫৪ )।

এজহারে সখিনার বেগমের স্বামী বাবুল ছৈয়াল (৩৫ ), শাশুড়ী আয়েশা বেগম (৫৫) ও ননদ শারমিন আক্তার (২০) কে আসামী করা হয়েছে ।

সখিনা বেগম (২৭) ৬দিন পর চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে মারা যায় । বৃহস্পতিবার বিকেলে ঢাকা মেডিকেল হাসপাতালে সখিনা বেগমের পোস্টমটেম শেষে গ্রামের বাড়ী চাঁদপুরের ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের কর্দিপাঁচগাঁও জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।

এ ব্যাপারে চাঁদপুর পুলিশ সুপার সামসুন্নাহার বলেন, ঘটনাটি আমি শুনেই সাথে সাথে এজহার করার নির্দেশ দিয়েছি । সে সাথে দ্রুত আসামীদের গ্রেফতার করতে পুলিশকে বলেছি। এ ব্যাপারে কঠোর আইনী ব্যবস্থা নেওয়া হবে ।

চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ শাহ ওয়ালী উল্যাহ জানান, বিষয়টি আমরা গুরুত্বের সাথে তদন্ত করছি । এ ঘটনা যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর বব্যস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার রাতে নিহত সখিনার বেগমের ভাই জয়নাল আবেদীন তপাদার কান্নাজনিত কন্ঠে বলেন, ‘আমার বোনকে গত ২০ মে রাতে যৌতুকের জন্য তার স্বামী ও শশুর বাড়ীর লোকজন আগুনে পুড়িয়েছে। তখন তার পুরো শরীর ঝলসে যায়। পরে অবস্থা বেগতিক দেখে স্থানীয় লোকজন আমার বোনকে ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করে।’

তিনি জানান, ‘বোনের সুখের কথা চিন্তা করে একবার তার স্বামীকে ২লাখ ৭০হাজার টাকা দিয়েছি। এখন আবার ৩লাখ টাকার জন্য চাপ প্রয়োগ করে । কিন্তু ওই টাকা দিতে না পারায় তার শরীরে কেরোসিন ঢেলে তাকে আগুনে পোড়ানো হয়। আমি এ ঘটনার দোষীদের গ্রেফতার করে দ্রুত বিচার দাবী করছি।’

এ ব্যাপারে নিহত সখিনার চাচাতো ভাই সুজন তপাদার জানান, ‘এ ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ । অবিলম্বে আসামীদের গ্রেফতার দাবি করছি । আমরা এ ঘটনার সঠিক বিচার চাই । আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

: আপডেট, বাংলাদেশ সময় ১:১০ এএম, ২৭ মে ২০১৬, শুক্রবার
ডিএইচ

Leave a Reply