Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে তিন প্রতিষ্ঠানকে জরিমানা
প্রতিষ্ঠানকে

চাঁদপুরে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নে অস্বাস্থ্যকর খাদ্য উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অভিযোগে তিন প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা জরিামানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

১২ ডিসেম্বর সোমবার সকালে ইউনিয়নের ছোটসুন্দর এলাকায় চাঁদপুর সদর উপজেলা ও ভোক্তা অধিদপ্তর যৌথ অভিযানে এই জরিমানা করেন।

জানা গেছে, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও বিক্রির অপরাধে আনন্দ বেকারিকে ২০ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে সুমন চক্রবর্তী নামের এক ফার্মেসি মালিককে দুই হাজার এবং ওই এলাকায় অনুমোদনহীন গ্যাস সিলিন্ডার বিক্রির দায়ে এক মুদি দোকানিকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ। চাঁদপুর ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন, রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী, সদর উপজেলা পরিষদের গোপনীয় শাখার সহকারী মো. মামুনুর রশিদসহ অভিযানে আনসার সদস্যরা উপিস্থত ছিলেন।

চাঁদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ বলেন, ‘চাঁদপুর সদর উপজেলায় বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। বিশেষ করে খাদ্যপণ্য উৎপাদন, ফার্মেসিসহ বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা বেশি করা হয়। অধিকাংশ প্রতিষ্ঠানে অনুমোদন না নিয়েই অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে পণ্য উৎপাদন এবং বিক্রি করছে। মূলত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। নিরাপদ খাদ্যের সরবরাহ নিশ্চিতকরণসহ ভেজাল দূর করতে সর্বদা আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।’

প্রতিবেদক: শরীফুল ইসলাম, ১২ ডিসেম্বর ২০২২