Home / চাঁদপুর / চাঁদপুরে ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের কর্মবিরতি ও বিক্ষোভ
সিলেট বিভাগীয় ট্যাংকলরি

চাঁদপুরে ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের কর্মবিরতি ও বিক্ষোভ

সিলেট বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপনকে কুপিয়ে হত্যা করার প্রতিবাদে চাঁদপুরে ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের ১২ ঘণ্টা কর্মবিরতি অনুষ্ঠিত হয়েছে।

১২ জুলাই রোববার সকাল থেকে জেলার পদ্মা, মেঘনা, যমুনা এই তিনটি ডিপুতে একযোগে তেল উত্তোলন বন্ধ রেখে ট্যাঙ্কলরির শ্রমিকরা কর্মবিরতি কর্মসূচি পালন করেন। আসামিদের দ্রুত গ্রেফতার করে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবিতে শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দরা বিক্ষোভ মিছিল করেন ও হত্যার প্রতিবাদ জানান।

এ সময় কুমিল্লা জেলা ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন (চট্ট-২১৭৭) সভাপতি মোহাম্মদ শফিউল্লাহ ও সাধারণ সম্পাদক সেলিম পাটোয়ারী জানান, সিলেট বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপনকে গত শুক্রবার নিশংস ভাবে ওই এলাকার চিহ্নিত সন্ত্রাসী রিসি, এজাজুল ও মুন্না দেশি অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। সেই ঘটনায় আসামীদের গ্রেফতারের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির মোতাবেক কুমিল্লা জেলা ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দরা একযোগে ১২ ঘণ্টা কর্মবিরতি পালন করেন।

এ সময় বক্তব্য রাখেন, ঢাকা ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন, কুমিল্লা জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মো. ইসমাইল হোসেন, যুগ্ম সম্পাদক কাজী পারভেজসহ কর্মবিরতি পালন কালে কুমিল্লা জেলার ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের নেতাকর্মী সহ শতাধিক চালক ও হেলপাররা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক:শরীফুল ইসলাম,১২ জুলাই ২০২০