Home / চাঁদপুর / চাঁদপুরে টানা বর্ষণ : আতঙ্কে মাছ চাষীরা
চাঁদপুরে টানা বর্ষণ : আতঙ্কে মাছ চাষীরা

চাঁদপুরে টানা বর্ষণ : আতঙ্কে মাছ চাষীরা

‎Friday, ‎26 ‎June, ‎2015  01:11:09 AM

আশিক বিন বিন রহিম:
বৃহস্পতিবার বিকেল থেকে টানা বর্ষণে চাঁদপুর শহর ও আশপাশের নি¤œাঞ্চল প্লাবিত হয়েছে। জলাবদ্ধতায় এতে চরম দূর্ভোগে পড়ে জেলাবাসী। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টা থেকে হঠাৎ করে মুষলধারে বৃষ্টির কারণে শহরের পুরানবাজারের ঘোষ পাড়া, মধ্যশ্রীরামদি, নিতাইগঞ্জ রোড়, পূর্ব শ্রীরামদি , প্রফেসর পাড়া, নাজির পাড়া, আলিম পাড়া, ঘোষপাড়া, পালপাড়া, রহমতপুর কলোনি, কালিবাড়ি কুমিল্লা রোড়সহ শহরের কয়েকটি নিচু এলাকায় পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়।

মুষলধারে বৃষ্টি হওয়ায় শহরের প্রধান রাস্তাগুলোতে গণপরিবহন চলাচল অনেকটাই কমে যাওয়ায় সৃষ্টি হয় পরিবহন সংকট। এতে দুর্ভোগে পড়েন বৃষ্টিকে উপেক্ষা করে ঈদের কেনাকাটা করতে আসা ক্রেতা ও কর্মস্থল থেকে ঘরমুখো কর্মজীবি সাধারণ মানুষ।

অপর দিকে বৃষ্টিকে উপলক্ষ্য করে শহরের বিভিন্ন এলকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় মাত্রারিক্ত জনদুর্ভোগ দেখা দেয়। সারাদিন রোজা রাখার পর তারাবিহ্ নামাজ আদায় করা মুসল্লিরা পড়ে যান বিপাকে। অফিস পাড়াগুলোতে বিদ্যুৎ না থাকায় কাজে সৃষ্টি হয় বিঘ্নতা।

বৃহস্পতিবার বিকেল থেকেই থেমে থেমে সন্ধ্যা পর্যন্ত বৃষ্ঠি চলতে থাকে। সন্ধার পর থেকে বৃষ্টির মাত্রা বেড়ে যায় কয়েকগুণ। বৃষ্টির পরিমাণ বেশি হওয়ায় শহরের ড্রেনগুলো পানি নিস্কাশনে অক্ষম হয়ে হয়ে পড়ে। ফলে শহরের অধিকাংশ নিচু এলাকাগুলো জলাবদ্ধতা সৃষ্টি হয়ে অনেকটা বন্যায় রুপ নেয়।

এছাড়া শহরের বেশ কয়েকটি ঘনবসতিপূর্ন এলাকার অনেক পরিবার পানিবন্দি হয়ে পড়ে। অন্যদিকে বেশ কয়েকজন মাছ চাষি এই প্রতিবেদককে জানায়, এ রকমভাবে বৃষ্টি অব্যাহত থাকলে তাদের মাছ চাষ চরম ঝুঁকিতে পড়বে। বৃষ্টির পানিতে তাদের চাষকৃত মাছ ভেসে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ডিএইচ/এমএএ/২০১৫।

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না