Home / চাঁদপুর / আশির্বাদের বৃষ্টি না জানি হয় কার সর্বনাশ
আশির্বাদের বৃষ্টি না জানি হয় কার সর্বনাশ

আশির্বাদের বৃষ্টি না জানি হয় কার সর্বনাশ

‎Friday, ‎26 ‎June, ‎2015 12:41:01 AM

এম এ আকিব:
বৃষ্টি কখনো আশির্বাদ আবার কখনো সর্বনাশের কারণ হয়ে দাড়ায়। টানা খরতাপে জনজীবন অতিষ্ঠ হয়ে ওঠার পর রমযানের শুরু থেকেই যখন বৃষ্টিপাতের সূচনা হয়, জনজীবনে তখন কিছুটা স্বস্তি নেমে আসে। স্বস্তির সেই বৃষ্টিই যেন কারো কারো জন্য কাল হয়ে দাঁড়িয়েছে।

বুধবার রোজা রেখে দিনশেষে অনেকেই ইফতার করেছেন কর্মস্থলেই। ইফতার শেষে ঘরমুখো এসব মানুষ যে যেখানে ছিলেন সেখানেই আটকা পড়েছেন। টানা কয়েকদিনের বর্ষণে তেমন প্রভাব না পড়লেও বুধবার সন্ধ্যার পর থেকে অবিরাম বর্ষণে জীবনযাত্রায় পড়েছে ব্যপক প্রভাব। বিশেষ করে শহর ও গ্রামের নিন্মাঞ্চলে বসবাসকারী মানুষের জন্য রাতের এ বৃষ্টি হয়ত কাল হয়ে দাঁড়াবে। রাত পোহালেই হয়ত জানা যাবে অনেকের ঘরে পানি ঢুকে রাতের ঘুম কেড়ে নিয়েছে। সেহেরী খেতে হয়েছে পানিতে ভিজেই।

চাঁদপুর আবহাওয়া অফিস জানায়, গত ২৪ ঘন্টায় চলতি বছরের রেকর্ড পরিমাণ ১৩৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে চাঁদপুরে (রাত ৯টা পর্যন্ত)। সর্বশেষ রেকর্ডে (রাত ৯টা থেকে ১২টা পর্যন্ত) ৩ ঘন্টায় ১৫০ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে। তবে এর পরিমাণ আরো বাড়তে পারে বলে জানিয়েছে চাঁদপুর আবহাওয়া অফিস।

এদিকে বিরামহীন বৃষ্টিতে চাঁদপুর শহরের রাস্তা ঘাটে এখন হাঁটু পানি। আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্যমতে শহরের নিচু এলাকার কিছু স্থানে কোমর পানিতে তলিয়ে গেছে বসতঘর। নবনির্মিত রাস্তাঘাটের অবস্থা বেগতিক। বিশেষ করে রাতের এ বৃষ্টিতে শহরের বঙ্গবন্ধু সড়কসহ বেশকিছু নতুন সড়কে ধস নামতে পারে।

চাঁদপুর টাইমস : এমএএ/ডিএইচ/২০১৫

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।