Home / চাঁদপুর / চাঁদপুরে জেনারেল হাসপাতালে হাই ফ্লো সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট উদ্বোধন
Oxygen-....

চাঁদপুরে জেনারেল হাসপাতালে হাই ফ্লো সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট উদ্বোধন

চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে হাই ফ্লো সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট চালু হয়েছে।

শনিবার (১১ জুলাই) সকালে সদর হাসপাতালের সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি। ঢাকা থেকে অনলাইনে এটির উদ্বোধন ঘোষণা করেন তিনি।

এর ফলে তীব্র মাত্রায় অক্সিজেন সংকটে ভোগা রোগীদের বিশেষ করে করোনায় আক্রান্ত জটিল রোগীদের পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন সেবা দেয়া যাবে এখানে।

করোনায় আক্রান্ত জটিল রোগীদের চিকিৎসা সহজতর হবে এবং আক্রান্তদের মধ্যে মৃত্যুর হার কমবে বলে চিকিৎসকরা আশা করছেন। হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তারা এ নিয়ে স্বস্তি প্রকাশ করেছেন।

চাঁদপুরে শিক্ষামন্ত্রীর প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন তার বড় ভাই ডা.জে আর ওয়াদুদ টিপু উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। তাদের ডা. দীপু মনি ও তার ভাইয়ের উদ্যোগে ও অর্থায়নে দ্রুততম সময়ের মধ্যে সেন্ট্রাল অক্সিজেনের আওতায় এসেছে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড।

চাঁদপুর থেকে এ ভার্চুয়াল অনুষ্ঠানে অংশ নেন জেলা প্রশসক, পুলিশ সুপার, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক, সিভিল সার্জন, হাসপাতালের পরিচালক, আরএমও, বিএমএ’র নেতৃবৃন্দসহ গণ্যমান্য সুধীজন।

শিক্ষামন্ত্রী ডা.দীপু মনির গর্বিত পিতা ভাষাবীর এমএ ওয়াদুদের নামে প্রতিষ্ঠিত মেমোরিয়াল ট্রাস্টের অর্থায়নে এ অক্সিজেন প্লান্টটি স্থাপিত হয়েছে।

স্পেক্ট্রা ইন্টারন্যাশনাল লিমিটেড এই অক্সিজেন প্লান্টের কাজ সম্পন্ন করে। এ অক্সিজেন প্লান্টটি বর্তমানে আইসোলেশন ওয়ার্ডে ২৫টি বেড আর করোনা রোগীদের জন্যে সংরক্ষিত ২টি কেবিনের ৫টি বেডে সংযোগ দেয়া হবে।

এর দ্বারা অক্সিজেন সংকটাপন্ন রোগীদের প্রয়োজন অনুসারে অক্সিজেন সাপ্লাই দেয়া হবে। এ উপলক্ষে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড আবার হাসপাতালের মূল ভবনের দ্বিতীয় তলায় নিয়ে আসা হয়েছে।

বার্তা কক্ষ, ১১ জুলাই ২০২০